অক্সিজেনের মক ড্রিলে ২২ রোগীর মৃত্যু হওয়া হাসপাতালকে ক্লিনচিট - যোগী সরকারের সমালোচনায় প্রিয়ঙ্কা

প্রিয়াঙ্কা গান্ধী ট্যুইটে বলেন, রিপোর্ট অনুসারে আগ্রার ওই হাসপাতালে অক্সিজেন সরবরাহ বন্ধ রাখার মক ড্রিল হয়েছিলো। আর এখন উত্তরপ্রদেশ সরকার তদন্তের মক ড্রিল করে ওই হাসপাতালকে ক্লিন চিট দিলো।
অক্সিজেনের মক ড্রিলে ২২ রোগীর মৃত্যু হওয়া হাসপাতালকে ক্লিনচিট - যোগী সরকারের সমালোচনায় প্রিয়ঙ্কা
প্রিয়াঙ্কা গান্ধীফাইল ছবি

অক্সিজেন সরবরাহ বন্ধ রাখার মক ড্রিলে আগ্রা হাসপাতালে ২২ জনের মৃত্যুর ঘটনায় হাসপাতালকে ক্লিন চিট দেবার পর উত্তরপ্রদেশ সরকারের কড়া সমালোচনা করলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। এদিন এক ট্যুইট বার্তায় প্রিয়াঙ্কা বলেন – সরকার ন্যায় বিচারের সমস্ত রাস্তা বন্ধ করে দিয়েছে।

উত্তরপ্রদেশ কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত প্রিয়াঙ্কা গান্ধী বঢরা ওই ট্যুইটে আরও বলেন – রিপোর্ট অনুসারে আগ্রার ওই হাসপাতালে অক্সিজেন সরবরাহ বন্ধ রাখার মক ড্রিল হয়েছিলো। আর এখন উত্তরপ্রদেশ সরকার তদন্তের মক ড্রিল করে ওই হাসপাতালকে ক্লিন চিট দিলো। অভিযোগকারীদের বক্তব্য না শুনেই ন্যায় বিচারের সমস্ত রাস্তা বন্ধ করে দিলো সরকার।

এই ট্যুইটের সঙ্গেই তিনি হাসপাতালকে ক্লিন চিট দেবার এক সংবাদপত্রের রিপোর্ট পোস্ট করেন।

সম্প্রতি ভাইরাল হওয়া এক অডিওতে এক ব্যক্তি ওই হাসপাতালে অক্সিজেন বন্ধ রাখার মক ড্রিল করা হয়েছিলো বলে দাবি করেছিলেন। দেড় মিনিটের ওই অডিও ক্লিপে এক ব্যক্তি নিজেকে আগ্রার পরশ হাসপাতালের মালিক আরিঞ্জয় জৈন বলে দাবি করেছেন। গোটা ঘটনাটা তাঁর মুখেই শোনা গিয়েছে। যদিও এই অডিও ক্লিপের সত্যতা যাচাই করে দেখা হয়নি। তাঁর কথায়, ‘মক ড্রিল’-এর অংশ হিসেবে গত ২৬ এপ্রিল হাসপাতালে পাঁচ মিনিটের জন্য অক্সিজেনের জোগান বন্ধ করে দেওয়া হয়। তার জেরে মৃত্যু হয় ২২ জনের।

ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছিলেন উত্তরপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী জয় প্রতাপ সিং।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in