চীন ও দঃ কোরিয়ার বিমানবন্দরের ছবি উত্তরপ্রদেশের বিমানবন্দর হিসাবে পোস্ট একাধিক বিজেপি নেতার

ভবিষ্যতের নয়ডা বিমানবন্দর হিসাবে যে ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে অথবা বিজেপির বিভিন্ন মন্ত্রী ও নেতারা শেয়ার করছেন- সেগুলির কোনটাই নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দরের মডেল নয়।
চীন ও দঃ কোরিয়ার বিমানবন্দরের ছবি উত্তরপ্রদেশের বিমানবন্দর হিসাবে পোস্ট একাধিক বিজেপি নেতার
গ্রাফিক্স - নিজস্ব

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার উত্তর প্রদেশের জেওয়ারে নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। উত্তরপ্রদেশের মন্ত্রী সিদ্ধার্থ এন. সিং সহ বেশ কিছু মন্ত্রী এবং বিজেপি নেতারা বিমানবন্দরের ছবি টুইট করে প্রধানমন্ত্রী মোদিকে ধন্যবাদ জানিয়েছেন। বেশ কয়েকটি সংবাদ সংস্থাও এই ছবি শেয়ার করেছে। রীতিমত ছবিটির ক্যাপশনও দিয়েছে “নয়ডা বিমানবন্দর'”।

প্রসঙ্গত, ভবিষ্যতের নয়ডা বিমানবন্দর হিসাবে যে ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে অথবা বিজেপির বিভিন্ন মন্ত্রী ও নেতারা শেয়ার করছেন- সেগুলির কোনটাই নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দরের মডেল নয়। মোট দুটি বিদেশী বিমানবন্দরের ছবি ভাইরাল হয়েছে। একটি চীনের বেজিং আন্তর্জাতিক বিমানবন্দর এবং অন্যটি দক্ষিণ কোরিয়ার ইনচেন বিমানবন্দর।

উল্লেখ্য, চীনের বেজিং আন্তর্জাতিক বিমানবন্দরটি ২০১৯ সালে চালু হয়েছে। দক্ষিণ করিয়ার ইনচেন বিমানবন্দরটি ২০০১ সালে চালু হয় এবং ২০১৮ সালে সম্প্রসারণ করা হয়। এই দুই বিমানবন্দরের ছবিই ভবিষ্যতের নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দর ( ২০২৪ সালে সম্পূর্ণ হওয়ার কথা) হিসাবে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে।

বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার দাবি অনুযায়ী, নয়ডা বিমানবন্দর, ১৩০০ হেক্টরেরও বেশি জায়গা জুড়ে বিস্তৃত, যা এশিয়ার মধ্যে বৃহত্তম হবে। এটি বছরে প্রায় ১.২ কোটি যাত্রীদের পরিষেবা দেওয়ার ক্ষমতা রাখবে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in