পেট্রোপণ্যের দাম বেড়েছে ৬৩% আর টিকাকরণ কমেছে ৬০% - মোদী সরকারকে আক্রমণে কংগ্রেস

বুধবার কংগ্রেস মুখপাত্র জয়বীর শেরগিল এক বিবৃতিতে বলেন – টিকাকরণ কমেছে ৬০ শতাংশ হারে আর পেট্রোল ডিজেলের দাম বেড়েছে ৬৩ শতাংশ হারে। বিজেপি সাধারণ মানুষের যন্ত্রণায় নুনের ছিটে দিতে কোনো কসুর করছে না।
পেট্রোপণ্যের দাম বেড়েছে ৬৩% আর টিকাকরণ কমেছে ৬০% - মোদী সরকারকে আক্রমণে কংগ্রেস
পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে আসামে মহিলা কংগ্রেসের বিক্ষোভছবি রিপন বোরার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

দেশে একনাগাড়ে বেড়ে চলা পেট্রোল ডিজেলের দাম এবং ক্রমাগত কমতে থাকা টিকাকরণ নিয়ে আক্রমণের রাস্তায় হাঁটলো কংগ্রেস। বুধবার কংগ্রেস মুখপাত্র জয়বীর শেরগিল এক বিবৃতিতে বলেন – টিকাকরণ কমেছে ৬০ শতাংশ হারে আর পেট্রোল ডিজেলের দাম বেড়েছে ৬৩ শতাংশ হারে। বিজেপি সাধারণ মানুষের যন্ত্রণায় নুনের ছিটে দিতে কোনো কসুর করছে না।

বর্তমানে কংগ্রেসের ডাকে দেশজুড়ে পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ চলছে। পেট্রোপণ্যের দাম নিয়ন্ত্রণে বিজেপির ব্যর্থতাকে তুলে ধরে রাজ্যে রাজ্যে বিক্ষোভ দেখাচ্ছে কংগ্রেস।

গতকাল প্রাক্তন অর্থমন্ত্রী ও কংগ্রেস নেতা পি চিদাম্বরম নরেন্দ্র মোদী সরকারকে আক্রমণ করে বলেন দেশে মুদ্রাস্ফীতি এবং পেট্রোল ডিজেলের লাগামহীন দাম বৃদ্ধি নিয়ন্ত্রণে ব্যর্থ বিজেপি। অবিলম্বে সাধারণ মানুষের সুবিধার্থে তিনি পেট্রোল ডিজেলের ওপর কর কমানোর দাবি জানান।

চিদাম্বরম বলেন, এমনি সময়েই মুদ্রাস্ফীতি অসহনীয় হয়ে ওঠে। আর বর্তমান সময় কোনো সাধারণ সময় নয়। মহামারীর প্রভাব চলছে দেশজুড়ে। মহামারীর কারণে দেশজুড়ে সাধারণ মানুষ কাজ হারিয়েছে, বেকারি বেড়েছে ৮.১ শতাংশ হারে। লক্ষ লক্ষ মানুষের বেতন মজুরি কমে গেছে। এই পরিস্থিতিতে মুদ্রাস্ফীতি সাধারণ মানুষের জীবনযাত্রা বিপর্যস্ত করে তুলছে আর আমরা নরেন্দ্র মোদীর নেতৃত্বে এমন এক কেন্দ্রীয় সরকার পেয়েছি যারা এই প্রবল মুদ্রাস্ফীতির জন্য সরাসরি দায়ী।

চিদাম্বরম আরও বলেন, এনডিএ সরকার মূল্যবৃদ্ধির বিষয়টি এড়িয়ে যাবার ভান করছে। মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছে। যদি সরকার এই বিষয়ে গুরুত্ব না দেয় তাহলে অবস্থা আরও ভয়াবহ হবে। মূল্যবৃদ্ধির বিষয়ে বিজেপি সরকারের এই অপদার্থতার তীব্র নিন্দা করছে কংগ্রেস।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in