Petroleum Price Hike: বেলাগাম বৃদ্ধি - প্রতিদিনই নতুন রেকর্ড ছুঁচ্ছে পেট্রোল ডিজেল

এই নিয়ে একটানা চতুর্থ দিন দাম বাড়লো পেট্রোল ডিজেলের। গত সোম ও মঙ্গলবারের বিরতির পর বুধবার থেকে শুরু হয়েছে আবারও বৃদ্ধি। শনিবারও যার ব্যতিক্রম হয়নি।
Petroleum Price Hike: বেলাগাম বৃদ্ধি - প্রতিদিনই নতুন রেকর্ড ছুঁচ্ছে পেট্রোল ডিজেল
ছবি প্রতীকী সংগৃহীত

এই নিয়ে একটানা চতুর্থ দিন দাম বাড়লো পেট্রোল ডিজেলের। গত সোম ও মঙ্গলবারের বিরতির পর বুধবার থেকে শুরু হয়েছে আবারও বৃদ্ধি। শনিবারও যার ব্যতিক্রম হয়নি। শনিবার ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের ঘোষণা অনুসারে দেশজুড়ে পেট্রোল ও ডিজেলের দাম বেড়েছে লিটারপিছু ৩৫ পয়সা।

শনিবার কলকাতায় লিটার পিছু ৩৪ পয়সা বেড়ে পেট্রোলের দাম ১০৯.৪৬-এ দাঁড়িয়েছে। লিটার পিছু ৩৫ পয়সা দাম বেড়ে এদিন ডিজেলের দাম ১০০.৮৪ টাকা।

এদিন রাজধানী দিল্লিতে লিটারে ৩৫ পয়সা বেড়ে পেট্রোলের দাম দাঁড়িয়েছে ১০৮.৯৯ টাকা। ডিজেলে প্রতি লিটারে ৩৫ পয়সা দাম বেড়ে ৯৭.৭২ টাকা।

মুম্বাইতে শনিবার লিটার পিছু ৩৪ পয়সা বাড়ার পর পেট্রোলের দাম ১১৪.৮১। লিটার ৩৭ পয়সা দাম বাড়ার পর এদিন ডিজেলের দাম ১০৫.৮৬ টাকা।

চেন্নাইতে লিটারে ৩১ পয়সা বেড়ে শনিবার পেট্রোলের দাম ১০৫.৭৪ টাকা। লিটারে ৩৩ পয়সা দাম বাড়ার পর ডিজেলের দাম দাঁড়িয়েছে ১০১.৯২ টাকা।

জ্বালানি তেলের দাম লাগাতার বৃদ্ধিতে ইতিমধ্যেই একাধিক ট্রান্সপোর্ট এজেন্সি তাদের পরিবহন বন্ধ রেখেছে। যাত্রী ভাড়া না বাড়ায় বাস মালিকরাও খরচ তুলতে পারছেন না বলে দাবি করেছেন। ফলে রাজ্যে বাস চালানো বন্ধ করে দিয়েছেন অনেকেই। অনেক রুটেই বাস পাওয়া যাচ্ছে না বা কম পাওয়া যাচ্ছে। আগামী দিনে পরিস্থিতি না বদলালে এই সংখ‍্যাটা আরও বাড়বে বলে আশঙ্কা।

যদিও সরকারি ভাবে ভাড়া না বাড়ানো হলেও সাম্প্রতিক সময়ে সমস্ত বাস অটোতেই পূর্ব নির্ধারিত ভাড়ার থেকে অনেক বেশি ভাড়া দিয়েই যাতায়াত করতে বাধ্য হচ্ছেন যাত্রীরা। একইভাবে সরকারি ভাবে ভাড়া না বাড়লেও ওলা উবের বা ট্যাক্সির ক্ষেত্রে অনেকটা বেশি ভাড়া গুণেই যাতায়াত করতে বাধ্য হচ্ছেন যাত্রীরা। শহরের প্রায় কোনো ট্যাক্সিই মিটারে যে টাকা উঠছে তার চেয়ে ২০ থেকে ৫০ টাকা বেশি না দিলে যাচ্ছেন না। যাত্রীরা জানাচ্ছেন, উবের বা ওলা অ্যাপ ক্যাবের ক্ষেত্রেও মাসখানেক আগের তুলনায় এখন গড় ভাড়া বেড়েছে অনেকটাই। এছাড়াও জ্বালানির দাম বাড়ায় সবজি, মাছ থেকে শুরু করে সমস্ত জিনিসেরই দাম আগুন ছোঁয়া। সবমিলিয়ে নাজেহাল অবস্থা আমজনতার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in