Petroleum Price Hike: বিমানের জ্বালানির চেয়ে পেট্রোল দামী - রাহুল, প্রিয়াঙ্কার নিশানায় কেন্দ্র

কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী দেশে বিমান চলাচলের জ্বালানির চেয়ে পেট্রল ব্যয়বহুল হওয়ার খবর প্রকাশের পর কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেছেন। রাহুল গান্ধী বলেন, বিষয়টি খুবই ‘গুরুতর’।
রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরা
রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরাফাইল ছবি সংগৃহীত

কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী দেশে বিমান চলাচলের জ্বালানির চেয়ে পেট্রল ব্যয়বহুল হওয়ার খবর প্রকাশের পর কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেছেন। রাহুল গান্ধী বলেন, বিষয়টি খুবই ‘গুরুতর’।

সোমবার তাঁর টুইটের সঙ্গে এক সংবাদমাধ্যমের রিপোর্ট যুক্ত করে রাহুল গান্ধী বলেন, "এটি একটি গুরুতর সমস্যা। ভোট, রাজনীতির আগে মানুষের সাধারণ প্রয়োজনের বিষয়টি আসা উচিৎ এবং যা আজ পুরো হচ্ছেনা। প্রধানমন্ত্রীর কিছু বন্ধুর লাভের জন্য, জনসাধারণ প্রতারিত হচ্ছেন এবং এক্ষেত্রে আমি জনগণের পাশে দাঁড়াব।"

রবিবার মূল্যবৃদ্ধির পর, বিমান জ্বালানির তুলনায় পেট্রল প্রায় ৩৩ শতাংশ দামী হয়েছে। দিল্লিতে ATF-এর দাম প্রতি কিলোলিটারে ৭৯,০২০.১৬ টাকা বা ৭৯ টাকা প্রতি লিটার এবং দেশের রাজধানীতে এক লিটার পেট্রলের দাম ১০৫.৮৪ টাকা।

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বঢরাও সরকারকে কটাক্ষ করে বলেন, কেন্দ্র প্রতিশ্রুতি দিয়েছিল যে হাওয়াই চটি পরা সাধারণ মানুষ প্লেনে উড়বে। কিন্তু পরিস্থিতি হল যে, মধ্যবিত্ত এবং দরিদ্ররা কষ্ট পাচ্ছে এবং জ্বালানির দাম বৃদ্ধির কারণে রাস্তায়ও যাতায়াত করতে পারছে না।

যদিও পেট্রোল এবং ডিজেলের দাম পরপর চার দিন বাড়ার পর এদিন অপরিবর্তিত রয়েছে। কারণ তেল বিপণন সংস্থাগুলি (ওএমসি) পরবর্তী পদক্ষেপ নেওয়ার আগে বিশ্বের তেলের বাজারের পরিস্থিতি খতিয়ে দেখতে এদিন দাম না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

রাষ্ট্রীয় মালিকানাধীন জ্বালানি খুচরা বিক্রেতাদের মূল্য বিজ্ঞপ্তি অনুসারে, দিল্লিতে পেট্রোলের দাম ১০৫.৮৪ টাকা লিটার এবং মুম্বাইয়ে ১১১.৭৭ টাকা প্রতি লিটার রয়ে গেছে। মুম্বাইতে ডিজেলের দামও এদিন স্থিতিশীল, ১০২.৫২ টাকা লিটার; যখন দিল্লিতে রবিবারের মতোই এদিনও ডিজেলের দাম ৯৪.৫৭ টাকা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in