Petroleum Price Hike: মুম্বাইতে ১০০ টাকা ছাড়ালো ডিজেল, পেট্রোল ১১০ ছুঁই ছুঁই

এদিন কলকাতায় লিটার পিছু ২৯ পয়সা বেড়ে পেট্রোলের দাম দাঁড়িয়েছে ১০৪.৫২ টাকা। ডিজেলের দাম লিটার পিছু ৩৫ পয়সা বেড়ে দাম হয়েছে ৯৫.৫৮ টাকা।
Petroleum Price Hike: মুম্বাইতে ১০০ টাকা ছাড়ালো ডিজেল, পেট্রোল ১১০ ছুঁই ছুঁই
ছবি প্রতীকী সংগৃহীত

রেকর্ড উচ্চতায় পৌঁছলো দেশে পেট্রোল-ডিজেলের দাম। ৯ অক্টোবর শনিবার মুম্বাইতে ডিজেলের দাম লিটার প্রতি ১০০ টাকা ছাড়িয়েছে এবং পেট্রোলের দামও ১১০ টাকা ছুঁই ছুঁই। উৎসবের মরশুমে পেট্রোপণ‍্যের এই লাগাতার মূল‍্যবৃদ্ধিতে কপালে চিন্তার ভাঁজ আমজনতার।

ইন্ডিয়ান অয়েলের ঘোষণা অনুযায়ী এদিন কলকাতায় লিটার পিছু ২৯ পয়সা বেড়ে পেট্রোলের দাম দাঁড়িয়েছে ১০৪.৫২ টাকা। ডিজেলের দাম লিটার পিছু ৩৫ পয়সা বেড়ে দাম হয়েছে ৯৫.৫৮ টাকা।

এদিন রাজধানী দিল্লিতে লিটার পিছু পেট্রোল ও ডিজেলের দাম বেড়েছে যথাক্রমে ৩০ পয়সা ও ৩৫ পয়সা। অর্থাৎ দিল্লিতে আজ এক লিটার পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১০৩.৮৪ টাকা এবং ৯২.৪৭ টাকা।

এদিন মুম্বাইতে লিটার পিছু ২৯ পয়সা বেড়ে পেট্রোলের দাম দাঁড়িয়েছে ১০৯.৮৩ টাকা। সেখানে এক লিটার ডিজেলের দাম ১০০.২৯ টাকা।

চেন্নাইতে লিটার পিছু ২৬ পয়সা বেড়ে পেট্রোলের দাম ১০১.২৭ টাকা। লিটার পিছু ৩৩ পয়সা বেড়ে ডিজেলের দাম হয়েছে ৯৬.৯৩ টাকা।

গত ১৫ দিনে ১২ বার বেড়েছে ডিজেলের দাম। গত ৫ সেপ্টেম্বর পর্যন্ত পেট্রোলের দামে মোটামুটি স্থিতাবস্থা থাকলেও তারপর থেকে পেট্রোলের দামও আবার বাড়তে শুরু করেছে। গত ১০ দিনের মধ্যে ৮ দিন বেড়েছে পেট্রোলের দাম।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in