Petroleum Price Hike: মূল্যবৃদ্ধি অব্যাহত, কলকাতায় ১১০, মুম্বাইয়ে ১১৫ টাকা ছাড়ালো পেট্রোল

পেট্রোল ও ডিজেলের দাম সবথেকে বেশি রাজস্থানের শ্রীগঙ্গানগরে। সেখানে আজ এক লিটার পেট্রোলের দর ১২২.৩২ টাকা এবং ডিজেলের দাম ১১৩.২১ টাকা।
শহরের একটি পেট্রোল পাম্প
শহরের একটি পেট্রোল পাম্পছবি প্রতীকী সংগৃহীত

দেশজুড়ে বেড়েই চলেছে পেট্রোল-ডিজেলের দাম। এই নিয়ে টানা ছ'দিন বাড়লো পেট্রোল-ডিজেলের দাম। মুম্বাইয়ে ১১৫ টাকা এবং কলকাতায় ১১০ টাকা ছাড়িয়েছে লিটার প্রতি পেট্রোলের দাম‌।

সোমবার ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের ঘোষণা অনুসারে দিল্লিতে লিটার পিছু ৩৫ পয়সা বেড়ে পেট্রোলের দাম দাঁড়িয়েছে ১০৯.৬৯ টাকা। ডিজেলের ক্ষেত্রে লিটার পিছু ৩৫ পয়সা বেড়ে এদিন দাম হয়েছে ৯৮.৪২ টাকা।

দেশের বাণিজ্য রাজধানী বলে কথিত মুম্বাইতে এদিন পেট্রোল ও ডিজেলের দাম বেড়েছে যথাক্রমে ৩৫ পয়সা ও‌ ৩৯ পয়সা। বৃদ্ধির পর পেট্রোল ও ডিজেলের নতুন দাম যথাক্রমে ১১৫.৫০ টাকা ও ১০৬.৬২ টাকা প্রতি লিটার।

কলকাতায় ১১০ টাকা ছাড়িয়েছে পেট্রোলের দাম। লিটার পিছু ৩৬ পয়সা বেড়ে এদিন পেট্রোলের দাম ১১০.১৫ টাকা এবং লিটার পিছু ৩৭ পয়সা বেড়ে ডিজেলের দাম ১০১.৫৬ টাকা হয়েছে।

চেন্নাইতে পেট্রোলের দাম বেড়েছে প্রতি লিটারে ৩১ পয়সা। এদিন চেন্নাইতে প্রতি লিটার পেট্রোলের দাম ১০৬.৩৫ টাকা এবং ডিজেলের দাম লিটারে ৩৪ পয়সা বেড়ে ১০২.৫৯ টাকা।

পেট্রোল ও ডিজেলের দাম সবথেকে বেশি রাজস্থানের শ্রীগঙ্গানগরে। সেখানে আজ এক লিটার পেট্রোলের দর ১২২.৩২ টাকা এবং ডিজেলের দাম ১১৩.২১ টাকা।

সোমবারের দাম বৃদ্ধি অনুসারে দেশের বহু শহরে এখন ডিজেল ১০৫ টাকা ছাড়িয়েছে। যার মধ্যে আছে আহমেদাবাদ (১০৬.১০ টাকা), ঔরঙ্গাবাদ(১০৮.২৭ টাকা), ভূপাল(১০৭.৯০ টাকা), ভুবনেশ্বর(১০৭.৩৯ টাকা), ইন্দোর(১০৭.৯৬ টাকা), হায়দারাবাদ(১০৭.৪০ টাকা), জয়পুর(১০৮.৩৯ টাকা), পাটনা(১০৫.০৭ টাকা) প্রভৃতি।

একইভাবে দেশের বহু শহরে পেট্রোল ১১০ টাকা ছাড়িয়ে গেছে। যার মধ্যে আছে ঔরঙ্গাবাদ (১১৭.১৬ টাকা), ব্যাঙ্গালোর (১১৩.৫৬ টাকা), ভূপাল (১১৮.৪৬ টাকা), হায়দারাবাদ (১১৪.১২ টাকা), ইন্দোর (১১৮.৪৯ টাকা), জয়পুর (১১৭.০৮ টাকা), নাগপুর (১১৫.১৯ টাকা), নাসিক(১১৫.৮৮ টাকা), পাটনা (১১৩.৪৫ টাকা), পুনে (১১৫.০০ টাকা) প্রভৃতি শহর।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in