Petrol Diesel Prices: টানা তিনদিন ঊর্ধ্বমুখী পেট্রোল-ডিজেলের দাম

বৃহস্পতিবার দেশের সমস্ত মেট্রো শহরেই লিটার প্রতি পেট্রোলের দাম ২০ পয়সা থেকে ২৫ পয়সা করে বাড়ানো হয়েছে‌। ডিজেলের দাম বেড়েছে লিটার প্রতি ২৬ থেকে ৩০ পয়সা।
Petrol Diesel Prices: টানা তিনদিন ঊর্ধ্বমুখী পেট্রোল-ডিজেলের দাম
ফাইল ছবি

পাঁচ রাজ‍্যের বিধানসভা নির্বাচন চলাকালীন জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে বিরতি ছিল। ফল ঘোষণার পর থেকেই ফের ঊর্ধ্বমুখী তা। গতকালের পর আজও জ্বালানি তেলের দাম বাড়ালো তেল বিপণন সংস্থাগুলো। বৃহস্পতিবার দেশের সমস্ত মেট্রো শহরেই লিটার প্রতি পেট্রোলের দাম ২০ পয়সা থেকে ২৫ পয়সা করে বাড়ানো হয়েছে‌। ডিজেলের দাম বেড়েছে লিটার প্রতি ২৬ থেকে ৩০ পয়সা। এই নিয়ে টানা তিনদিন ঊর্ধ্বমুখী পেট্রোল-ডিজেলের দাম।

দিল্লিতে লিটারপ্রতি পেট্রোলের দাম বেড়েছে ২৫ পয়সা। মূল‍্যবৃদ্ধির পর দিল্লিতে এক লিটার পেট্রোলের দাম হয়েছে ৯০.৯৯ টাকা, আগে যা ছিল ৯০.৭৪ পয়সা। ডিজেলের দাম প্রতি লিটারে ৮১.১২ টাকা থেকে বেড়ে হয়েছে ৮১.৪২ টাকা। অর্থাৎ ডিজেলের দাম বেড়েছে লিটার প্রতি ৩০ পয়সা।

দেশের মেট্রো শহরগুলোর মধ্যে জ্বালানি তেলের দাম সবথেকে বেশি মুম্বাইয়ে। আজকের মূল্যবৃদ্ধির পর দেশের বাণিজ্য রাজধানীতে পেট্রোলের দাম লিটার প্রতি ৯৭.৩৪ টাকা। এক লিটার ডিজেলের দাম ৮৮.৪৯ টাকা‌।

কলকাতায় পেট্রোলের দাম লিটারপ্রতি বেড়েছে ২২ পয়সা ও ডিজেলের দাম বেড়েছে ২৮ পয়সা। অর্থাৎ কলকাতায় এক লিটার পেট্রোলের দাম ৯০.৯২ টাকা থেকে বেড়ে হয়েছে ৯১.১৪ টাকা। আজ এক লিটার ডিজেলের দাম ৮৪.২৬ টাকা, গতকাল যা ছিল ৮৩.৯৮ টাকা।

চেন্নাইয়ে লিটারপিছু পেট্রোল ও ডিজেলের নতুন দাম যথাক্রমে ৯২.৯০ টাকা এবং ৮৬.৩৫ টাকা। গতকাল এই দাম ছিল যথাক্রমে ৯২.৭০ টাকা এবং ৮৬.০৯ টাকা।

প্রসঙ্গত, স্থানীয় কর ও পরিবহন খরচের ওপর নির্ভর করে দেশের বিভিন্ন জায়গায় পেট্রোল-ডিজেলের দাম বিভিন্ন হয়। গত ১৫ এপ্রিল পশ্চিমবঙ্গ সহ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন চলাকালীন পেট্রোল-ডিজেলের দাম কমিয়েছিল তেল বিপণন সংস্থাগুলো। এরপর ফল ঘোষণার আগে পর্যন্ত এই দামে কোনো পরিবর্তন আনা হয়নি। ফল ঘোষণার পর থেকেই ফের জ্বালানি তেলের দাম ঊর্ধ্বমুখী।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in