Petrol Diesel Price: দাম কমছে পেট্রোল ডিজেলের

শনিবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে পেট্রোল এবং ডিজেলে সেন্ট্রাল এক্সাইজ ডিউটি কমছে যথাক্রমে ৮টাকা ও ৬টাকা।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীফাইল ছবি

দেশে দাম কমতে চলেছে পেট্রোল ডিজেলের। শনিবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে পেট্রোল এবং ডিজেলে সেন্ট্রাল এক্সাইজ ডিউটি কমছে যথাক্রমে ৮টাকা ও ৬টাকা। এর ফলে দেশে পেট্রোলের দাম কমবে ৯.৫০ এবং ডিজেলের দাম কমবে ৭টাকা প্রতি লিটার। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে সেন্ট্রাল এক্সাইজ ডিউটি কমানোর পাশাপাশি অর্থমন্ত্রী সমস্ত রাজ্য সরকারের কাছেও কর কিছুটা কমানোর আবেদন জানিয়েছেন।

এদিন সীতারামণ আরও জানান, পেট্রোল ডিজেলের দাম কমানোর পাশাপাশি কেন্দ্রীয় সরকার গ্যাস সিলিন্ডারের ক্ষেত্রেও সিলিন্ডার পিছু ২০০ টাকা করে দাম কমাতে চলেছেন। ১২টি সিলিন্ডার পর্যন্ত এই সুবিধা পাওয়া যাবে। এর ফলে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতাধীন ৯ কোটি উপভোক্তা উপকৃত হবেন। পেট্রোল এবং ডিজেলে সেন্ট্রাল এক্সাইজ ডিউটি কমানোর জেরে কেন্দ্রীয় সরকারের ১ লক্ষ কোটি টাকা রাজস্ব ক্ষতি হবে বলেও তিনি জানিয়েছেন। গ্যাসের ক্ষেত্রে দাম কমানোয় সরকারকে রাজস্ব হারাতে হবে ৬,১০০ কোটি টাকা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in