Petrol Diesel Price Hike: মুম্বাই, চেন্নাইয়ের পর সেঞ্চুরির অপেক্ষায় দিল্লি, কলকাতা

দেশে আরো মহার্ঘ্য হলো পেট্রোল ডিজেলের দাম। এর আগে দু'দিনের বিরতির পর গত ২ জুলাই শুক্রবার পেট্রোলের দাম বাড়লেও ডিজেলের দাম বাড়েনি। যদিও আবার একদিন বিরতির পর রবিবার দেশে ফের বেড়েছে পেট্রোল ডিজেলের দাম।
Petrol Diesel Price Hike: মুম্বাই, চেন্নাইয়ের পর সেঞ্চুরির অপেক্ষায় দিল্লি, কলকাতা
ছবি প্রতীকী, গ্রাফিক্স সুমিত্রা নন্দন

দেশে আরো মহার্ঘ্য হলো পেট্রোল ডিজেলের দাম। এর আগে দু'দিনের বিরতির পর গত ২ জুলাই শুক্রবার পেট্রোলের দাম বাড়লেও ডিজেলের দাম বাড়েনি। যদিও আবার একদিন বিরতির পর রবিবার দেশে ফের বেড়েছে পেট্রোল ডিজেলের দাম। গত ৪ মে-র পর থেকে এই নিয়ে ৩৪ বার। দেশের তৃতীয় মেট্রো শহরে হিসেবে দিল্লিতেও ১০০ দোরগোড়ায় দাঁড়িয়ে পেট্রোলের দাম। কলকাতায় দাম বেড়ে হয়েছে ৯৯.৪৫ টাকা।

দেশের ১২টি রাজ‍্যের বিভিন্ন শহর ও কেন্দ্র শাসিত অঞ্চলে পেট্রোলের দাম ১০০ টাকা ছাড়িয়েছে। এই তালিকায় রয়েছে মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থান, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক, জম্মু-কাশ্মীর, ওড়িশা, লাদাখ, পাঞ্জাব, বিহার এবং তামিলনাড়ু। এদিন পেট্রোল ও ডিজেলের লিটার পিছু দাম বেড়েছে যথাক্রমে ৩৫ পয়সা ও ১৮ পয়সা।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের ওয়েবসাইট অনুযায়ী রবিবার কলকাতায় লিটার পিছু পেট্রোলের দাম হয়েছে ৯৯.৪৫ টাকা। এর আগে দাম ছিলো ৯৯.০৪ টাকা। ডিজেলের দাম বেড়ে কলকাতায় এক লিটার ডিজেল ৯২.২৭ টাকা। আগের দাম ছিলো, ৯২.০৩ টাকা।

দেশের বাণিজ্যনগরী মুম্বাইতে ১০৫ টাকা ছাড়িয়েছে পেট্রোলের দাম। এদিন লিটার পিছু পেট্রোলের দাম বেড়ে হয়েছে ১০৫.৫৮ টাকা। ডিজেলের দাম ৯৬.৯১ টাকা হয়েছে। গত ২৯ মে দেশের প্রথম মেট্রো শহর হিসেবে মুম্বাইতে পেট্রোলের দাম ১০০ টাকা ছাড়িয়ে যায়।

রাজধানী দিল্লিতে রবিবার লিটার পিছু ৩৫ পয়সা বেড়ে পেট্রোলের দাম হয়েছে ৯৯.৫১ টাকা। এক লিটার ডিজেলের দাম ৮৯.৩৬ টাকা।

তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে লিটার পিছু ৩১ পয়সা বেড়ে এক লিটার পেট্রোলের দাম হয়েছে ১০০.৪৪ টাকা। এক লিটার ডিজেলের দাম ৯৩.৯১ টাকা।

দেশের মধ্যে পেট্রোল-ডিজেলের দাম সর্বোচ্চ রাজস্থানের গঙ্গানগরে। সেখানে আজ এক লিটার পেট্রোলের দাম ১১০.৪৮ টাকা। এক লিটার ডিজেলের জন্য গঙ্গানগরবাসীকে দিতে হচ্ছে ১০২.৩৩ টাকা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in