Petrol Diesel Price: ছ্যাঁকা দিচ্ছে জ্বালানি তেলের দাম, কলকাতায় ১ লিটার পেট্রোল প্রায় ১০২ টাকা

দেশের বাণিজ্যনগরী মুম্বাইতে লিটার পিছু পেট্রোলের দাম বেড়েছে ৩৪ পয়সা। অর্থাৎ এক লিটার পেট্রোলের জন্য মুম্বাইবাসীকে আজ দিতে হচ্ছে ১০৭.৫৪ টাকা। লিটার প্রতি ১৬ পয়সা বেড়ে ডিজেলের দাম হয়েছে ৯৭.৪৫ টাকা।
Petrol Diesel Price: ছ্যাঁকা দিচ্ছে জ্বালানি তেলের দাম, কলকাতায় ১ লিটার পেট্রোল প্রায় ১০২ টাকা
প্রতীকী ছবি

দেশে আরো মহার্ঘ্য হলো পেট্রোল-ডিজেল। তিনদিনের বিরতি দিয়ে ফের বাড়লো জ্বালানি তেলের দাম। গত সোমবার কিছুটা স্বস্তি দিয়ে দু'মাসে প্রথমবার ডিজেলের দাম কমেছিল কিন্তু আজ ফের বেড়েছে। অপরদিকে পেট্রোলের দাম কমার কোনো লক্ষণই নেই। শেষ দু'মাসে পেট্রোলের দাম বেড়েছে ৪০ বার।

দেশের চার মেট্রো শহর সহ মোট ১৮টি রাজ‍্যের বিভিন্ন শহর ও কেন্দ্র শাসিত অঞ্চলে পেট্রোলের দাম ১০০ টাকা ছাড়িয়েছে। যে রাজ‍্যগুলিতে পেট্রোলের দাম ১০০ ছাড়িয়েছে সেগুলি হলো - মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থান, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক, জম্মু-কাশ্মীর, ওড়িশা, কেরালা, লাদাখ, পাঞ্জাব, বিহার, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, দিল্লি, সিকিম, পন্ডিচেরি এবং নাগাল‍্যান্ডে।

বিভিন্ন তেল বিপণন সংস্থাগুলির ওয়েবসাইট অনুযায়ী বৃহস্পতিবার কলকাতায় লিটার পিছু ৩৯ পয়সা বেড়ে পেট্রোলের দাম হয়েছে ১০১.৭৪ টাকা। এর আগে দাম ছিলো ১০১.২৫ টাকা। ২১ পয়সা বেড়ে এক লিটার ডিজেলের নতুন দাম ৯৩.০২ টাকা।

দেশের বাণিজ্যনগরী মুম্বাইতে পেট্রোলের দাম ১০৭ টাকা ছাড়িয়েছে। আজ সেখানে লিটার পিছু পেট্রোলের দাম বেড়েছে ৩৪ পয়সা। অর্থাৎ এক লিটার পেট্রোলের জন্য মুম্বাইবাসীকে আজ দিতে হচ্ছে ১০৭.৫৪ টাকা। লিটার প্রতি ১৬ পয়সা বেড়ে ডিজেলের দাম হয়েছে ৯৭.৪৫ টাকা। গত ২৯ মে দেশের প্রথম মেট্রো শহর হিসেবে মুম্বাইতে পেট্রোলের দাম ১০০ টাকা ছাড়িয়ে যায়।

রাজধানী দিল্লিতে বৃহস্পতিবার লিটার পিছু পেট্রোলের দাম বেড়েছে ৩৫ পয়সা। সেখানে এখন এক লিটার পেট্রোলের নতুন দাম ১০১.৫৪ টাকা। লিটার প্রতি ১৫ পয়সা বেড়ে ডিজেলের দাম হয়েছে ৮৯.৮৭ টাকা।

তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে আজ লিটার প্রতি পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১০২.২৩ টাকা ও ৯৪.৩৯ টাকা। গতকাল এই দাম ছিল যথাক্রমে ১০১.৯২ টাকা ও ৯৪.২৪ টাকা। অর্থাৎ চেন্নাইতে আজ লিটার প্রতি পেট্রোল ও ডিজেলের দাম বেড়েছে যথাক্রমে ৩০ পয়সা ও ১৫ পয়সা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in