Petrol Diesel Prices: দেশে আরো মহার্ঘ্য পেট্রোল, ২ মাসে প্রথম সামান্য কমলো ডিজেলের দাম

বিভিন্ন তেল বিপণন সংস্থার ওয়েবসাইট অনুযায়ী সোমবার কলকাতায় লিটার পিছু ৩৪ পয়সা বেড়ে পেট্রোলের দাম হয়েছে ১০১.৩৫ টাকা। এর আগে দাম ছিলো ১০১.০১ টাকা। ১৬ পয়সা কমে এক লিটার ডিজেলের নতুন দাম ৯২.৮১ টাকা।
Petrol Diesel Prices: দেশে আরো মহার্ঘ্য পেট্রোল, ২ মাসে প্রথম সামান্য কমলো ডিজেলের দাম
প্রতীকী ছবি

দেশে আরো মহার্ঘ্য হলো পেট্রোল। যদিও কিছুটা স্বস্তি দিয়ে কমেছে ডিজেলের দাম। শেষ দুমাসে এই প্রথম কমলো ডিজেলের দাম। অপরদিকে দু'মাসে পেট্রোলের দাম বেড়েছে ৩৯ বার। আজ‌ দেশের মেট্রো শহরগুলোতে লিটার প্রতি ২৫ থেকে ৩৪ পয়সা বেড়েছে পেট্রোলের দাম, ডিজেলের দাম কমেছে ১৫ থেকে ১৭ পয়সা।

দেশের চার মেট্রো শহর সহ মোট ১৮টি রাজ‍্যের বিভিন্ন শহর ও কেন্দ্র শাসিত অঞ্চলে পেট্রোলের দাম ১০০ টাকা ছাড়িয়েছে। যে রাজ‍্যগুলিতে পেট্রোলের দাম ১০০ ছাড়িয়েছে সেগুলি হলো - মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থান, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক, জম্মু-কাশ্মীর, ওড়িশা, কেরালা, লাদাখ, পাঞ্জাব, বিহার, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, দিল্লি, সিকিম, পন্ডিচেরি এবং নাগাল‍্যান্ডে।

বিভিন্ন তেল বিপণন সংস্থাগুলির ওয়েবসাইট অনুযায়ী সোমবার কলকাতায় লিটার পিছু ৩৪ পয়সা বেড়ে পেট্রোলের দাম হয়েছে ১০১.৩৫ টাকা। এর আগে দাম ছিলো ১০১.০১ টাকা। ১৬ পয়সা কমে এক লিটার ডিজেলের নতুন দাম ৯২.৮১ টাকা।

দেশের বাণিজ্যনগরী মুম্বাইতে পেট্রোলের দাম ১০৭ টাকা ছাড়িয়েছে। আজ সেখানে লিটার পিছু পেট্রোলের দাম বেড়েছে ২৭ পয়সা। অর্থাৎ এক লিটার পেট্রোলের জন্য মুম্বাইবাসীকে আজ দিতে হচ্ছে ১০৭.২০ টাকা। লিটার প্রতি ১৭ পয়সা কমে ডিজেলের দাম হয়েছে ৯৭.২৯ টাকা। গত ২৯ মে দেশের প্রথম মেট্রো শহর হিসেবে মুম্বাইতে পেট্রোলের দাম ১০০ টাকা ছাড়িয়ে যায়।

রাজধানী দিল্লিতে সোমবার লিটার পিছু পেট্রোলের দাম বেড়েছে ২৮ পয়সা। সেখানে এখন এক লিটার পেট্রোলের নতুন দাম ১০১.১৯ টাকা। লিটার প্রতি ১৬ পয়সা কমে ডিজেলের দাম হয়েছে ৮৯.৭২ টাকা।

তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে আজ লিটার প্রতি পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১০১.৯২ টাকা ও ৯৪.২৪ টাকা। গতকাল এই দাম ছিল যথাক্রমে ১০১.৬৭ টাকা ও ৯৪.৩৯ টাকা।

এছাড়াও বেঙ্গালুরুতে আজ এক লিটার পেট্রোলের দাম ১০৪.৫৮ টাকা এবং ডিজেলের দাম ৯৪.২৪ টাকা। ভোপালে এক লিটার পেট্রোলের দাম ১০৯.৫৩ টাকা ও ডিজেলের দাম ৯৫.০৯ টাকা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in