Petrol Diesel price: লিটারে ৩৯ পয়সা বেড়ে কলকাতায় আরো দামী পেট্রোল, ৬৬ দিনে ৩৭ বারে বাড়লো ১০ টাকা

বৃহস্পতিবার কলকাতায় লিটার পিছু ৩৯ পয়সা বেড়ে পেট্রোলের দাম হয়েছে ১০০.৬২ টাকা। এর আগে দাম ছিলো ১০০.২৩ টাকা। ডিজেলের দাম বেড়েছে ১৫ পয়সা। অর্থাৎ এক লিটার ডিজেলের দাম আজ ৯২.৬৫ টাকা।
Petrol Diesel price: লিটারে ৩৯ পয়সা বেড়ে কলকাতায় আরো দামী পেট্রোল, ৬৬ দিনে ৩৭ বারে বাড়লো ১০ টাকা
ফাইল ছবি, সৌজন্যে টাইমস নাও

গতকালের পর আজ আরো দাম বাড়লো পেট্রোল-ডিজেলের। প্রতিদিনই নতুন রেকর্ড তৈরি হচ্ছে জ্বালানি গ‍্যাসের দামে। ইতিমধ্যেই দেশের চার মেট্রো শহরেই সেঞ্চুরি ছাড়িয়েছে পেট্রোল। শুধু তাই নয় দেশের মোট ১৭টি রাজ‍্যের বিভিন্ন শহর ও কেন্দ্র শাসিত অঞ্চলে পেট্রোলের দাম ১০০ টাকা ছাড়িয়েছে।

পশ্চিমবঙ্গ সহ পাঁচ রাজ‍্যের বিধানসভা নির্বাচনের পর থেকেই দেশে হু-হু বাড়ছে পেট্রোপণ‍্যের দাম, গত ৪ মে-র পর থেকে এই নিয়ে ৩৭ বার।

যে রাজ‍্যগুলিতে পেট্রোলের দাম ১০০ ছাড়িয়েছে সেগুলি হলো - মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, রাজস্থান, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক, জম্মু-কাশ্মীর, ওড়িশা, কেরালা, লাদাখ, পাঞ্জাব, বিহার, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, দিল্লি, সিকিম ও পন্ডিচেরিতে।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের ওয়েবসাইট অনুযায়ী বৃহস্পতিবার কলকাতায় লিটার পিছু ৩৯ পয়সা বেড়ে পেট্রোলের দাম হয়েছে ১০০.৬২ টাকা। এর আগে দাম ছিলো ১০০.২৩ টাকা। ডিজেলের দাম বেড়েছে ১৫ পয়সা। অর্থাৎ এক লিটার ডিজেলের দাম আজ ৯২.৬৫ টাকা। ৪ মে-র পর থেকে কলকাতায় এক লিটার পেট্রোলের দাম বেড়েছে মোট ১০ টাকা এবং ডিজেলের দাম বেড়েছে ৯.০৪ টাকা।

দেশের বাণিজ্যনগরী মুম্বাইতে পেট্রোলের দাম ১০৬ টাকা ছাড়িয়ে গেছে। আজ সেখানে লিটার পিছু পেট্রোলের দাম বেড়েছে ৩৬ পয়সা এবং ডিজেলের দাম বেড়েছে ৯ পয়সা। অর্থাৎ এক লিটার পেট্রোলের জন্য মুম্বাইবাসীকে আজ দিতে হচ্ছে ১০৬.৫৯ টাকা এবং ডিজেলের জন্য দিতে হচ্ছে ৯৭.১৮ টাকাই রয়েছে। গত ২৯ মে দেশের প্রথম মেট্রো শহর হিসেবে মুম্বাইতে পেট্রোলের দাম ১০০ টাকা ছাড়িয়ে যায়।

রাজধানী দিল্লিতে বুধবার লিটার পিছু পেট্রোলের দাম বেড়েছে ৩৫ পয়সা। সেখানে এখন এক লিটার পেট্রোলের নতুন দাম ১০০.৫৬ টাকা। লিটার প্রতি ৯ পয়সা বেড়ে ডিজেলের দাম হয়েছে, ৮৯.৬২ টাকা।

তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে আজ লিটার প্রতি পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১০১.৩৭ টাকা ও ৯৪.১৫ টাকা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in