প্রতিদিন মাছ খেলে ঐশ্বর্যের মতো সুন্দর চোখ পাবেন, অন্যরা আকৃষ্ট হবেন - BJP মন্ত্রীর মন্তব্যে বিতর্ক

বিজেপি মন্ত্রীর এই মন্তব্যে দলের অন্দরেই হাসির রোল উঠেছে। রাজ্যের বিজেপি বিধায়ক নীতিশ রানা বলেন, "আমি রোজ মাছ খাই। আমার চোখ তো ঐশ্বর্য রাইয়ের মতো হওয়া উচিত ছিল।"
ঐশ্বর্য রাই এবং মন্ত্রী বিজয়কুমার গাভিত
ঐশ্বর্য রাই এবং মন্ত্রী বিজয়কুমার গাভিতছবি সংগৃহীত

প্রতিদিন মাছ খেলে অভিনেত্রী ঐশ্বর্য রাই-এর চোখের মতো সুন্দর চোখ পাওয়া যাবে। এমন মন্তব্য করে বিতর্ক তৈরি করলেন মহারাষ্ট্রের বিজেপি মন্ত্রী।

রাজ্যের আদিবাসী মন্ত্রী বিজয়কুমার গাভিতের মন্তব্যের একটি ভিডিও সোমবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। যেখানে বিজেপি মন্ত্রী প্রতিদিন মাছ খাওয়ার একাধিক উপকারিতা বর্ণনা করেছেন। তাঁর কথায়, প্রতিদিন মাছ খেলে ত্বক মসৃণ হয়, ফলে অন্যরা আপনার প্রতি আকৃষ্ট হবে।

উত্তর মহারাষ্ট্রের নন্দুরবার জেলায় হওয়া ওই প্রকাশ্য সমাবেশে বিজয়কুমার গাভিত বলেন, "যাঁরা প্রতিদিন মাছ খান তাঁদের ত্বক মসৃণ হয় এবং তাঁদের চোখ ঝলমল করে। কেউ যদি আপনার দিকে তাকান, তবে তিনি আপনার প্রতি আকৃষ্ট হয়ে পড়েন।"

৬৪ বছরের ওই মন্ত্রী আরও বলেন, "আমি কি আপনাদের ঐশ্বর্য রাই সম্পর্কে বলেছি? তিনি ম্যাঙ্গালুরুতে সমুদ্রতীরের কাছে থাকতেন। তিনি প্রতিদিন মাছ খেতেন। আপনারা কি তাঁর চোখ দেখেছেন? আপনারাও তাঁর মতো চোখ পেতে পারেন। মাছের মধ্যে নির্দিষ্ট কিছু তেল থাকে, এটি আপনার ত্বককে মসৃণ করে।" উল্লেখ্য, বিজয়কুমার গাভিতের মেয়ে হিনা গাভিত বিজেপির লোকসভা সাংসদ।

বিজেপি মন্ত্রীর এই মন্তব্যে দলের অন্দরেই হাসির রোল উঠেছে। রাজ্যের বিজেপি বিধায়ক নীতিশ রানা বলেন, "আমি রোজ মাছ খাই। আমার চোখ তো ঐশ্বর্য রাইয়ের মতো হওয়া উচিত ছিল। আমি গাভিত সাহেবকে জিজ্ঞাসা করব এই বিষয়ে ওঁর কোনও গবেষণা আছে কিনা।"

গাভিতের এই মন্তব্যে ক্ষুব্ধ মহারাষ্ট্র মহিলা কমিশন। কমিশনের প্রধান রূপালী চাকাঙ্কর তিনদিনের মধ্যে গাভিতের কাছ থেকে এই মন্তব্যের ব্যাখ্যা চেয়েছেন। চাকঙ্কর সোশ্যাল মিডিয়ায় আপলোড করা এক চিঠিতে মন্ত্রীর উদ্দেশ্যে লিখেছেন, "সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে আপনি মহিলাদের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছেন। সমাজে আপনার মন্তব্যের বিভিন্ন প্রতিক্রিয়া তৈরি হয়েছে। জনপ্রতিনিধিদের তাঁদের মন্তব্য সম্পর্কে সতর্ক হওয়া উচিত। আপনাকে তিন দিনের মধ্যে রাজ্য মহিলা কমিশনের কাছে মন্তব্যের ব্যাখ্যা দিতে হবে।"

বিজেপি মন্ত্রীর এই মন্তব্যের সমালোচনা করেছেন এনসিপি বিধায়ক অমল মিতকারি। তিনি বলেন, মন্ত্রীর উচিত এই ধরনের "অর্থহীন" মন্তব্য করার পরিবর্তে আদিবাসীদের সমস্যাগুলির দিকে মনোনিবেশ করা।

ঐশ্বর্য রাই এবং মন্ত্রী বিজয়কুমার গাভিত
Gujarat: পরিচয় মুসলিম, তাই প্রথম হয়েও মিলল না পুরস্কার! মোদী রাজ্যে চরম ধর্মীয় বৈষম্যের শিকার ছাত্রী
ঐশ্বর্য রাই এবং মন্ত্রী বিজয়কুমার গাভিত
Chennai: আদানির বন্দর সম্প্রসারণের বিরুদ্ধে প্রতিবাদ বিশিষ্টদের, বিক্ষোভে সামিল সাধারণ নাগরিকরাও

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in