অক্সিজেন ঘাটতি, চিকিৎসা সরঞ্জামের কালোবাজারির অভিযোগে আদিত্যনাথকে চিঠি কেন্দ্রীয় মন্ত্রীর

সম্প্রতি সাংবাদিকদের সামনে মুখ্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথ দৃঢ়ভাবে বলেছিলেন, রাজ‍্যে অক্সিজেনের কোনো অভাব নেই। এক্ষেত্রে তাঁর যুক্তি ছিল, "প্রত‍্যেক আক্রান্তের অক্সিজেন দরকার নেই।"
অক্সিজেন ঘাটতি, চিকিৎসা সরঞ্জামের কালোবাজারির অভিযোগে আদিত্যনাথকে চিঠি কেন্দ্রীয় মন্ত্রীর
যোগী আদিত‍্যনাথ

উত্তরপ্রদেশে অক্সিজেনের ঘাটতি এবং ভেন্টিলেটর ও অন্যান্য মেডিক্যাল সরঞ্জামের কালোবাজারির অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথকে চিঠি লিখলেন কেন্দ্রীয় মন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার। কিছুদিন আগেই আদিত্যনাথ জানিয়েছিলেন রাজ‍্যে অক্সিজেনের কোনো ঘাটতি নেই। অক্সিজেনের ঘাটতি নিয়ে "গুজব ছড়ানো" ব‍্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে এবং তাঁর সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে বলে জানিয়েছিলেন। এর পরই অক্সিজেন ঘাটতি নিয়ে অভিযোগ জানালেন কেন্দ্রীয় মন্ত্রী।

সন্তোষ গাঙ্গোয়ারের অভিযোগ, তাঁর নির্বাচনী এলাকা বরেলিতে প্রচুর পরিমাণে অক্সিজেনের ঘাটতি রয়েছে। ভেন্টিলেটর এবং অন‍্যান‍্য চিকিৎসা সরঞ্জাম কালোবাজারে বিক্রি হচ্ছে। স্বাস্থ্য বিভাগের লোকেদের ফোন করলে তাঁরা ফোন তোলেন না। এর ফলে কোভিড রোগী ও তাঁর আত্মীয়-স্বজনদের সমস‍্যায় পড়তে হচ্ছে।

মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে কেন্দ্রীয় মন্ত্রী বরেলির হাসপাতালগুলোতে অক্সিজেন প্ল‍্যান্ট স্থাপন করার এবং রোগীদের হাসপাতালে রেফার করার প্রক্রিয়া আরো সরল করার দাবি জানিয়েছেন।

অক্সিজেনের অভাব ও চিকিৎসা সরঞ্জামের কালোবাজারি নিয়ে মুখ‍্যমন্ত্রীকে লেখা চিঠির কথা স্বীকার করেছেন কেন্দ্রীয় মন্ত্রী গাঙ্গোয়ার। এই বিষয়ে সাংবাদিকদের তিনি জানিয়েছেন, জনগণের কাছ থেকেই এই সমস্ত অভিযোগ ও পরামর্শ পেয়েছেন তিনি। জনগণের হয়ে তিন কেবল মুখ্যমন্ত্রীর কাছে তা পাঠিয়েছেন। তিনি বলেন, "আমি মনে করি জনগণের তোলা সমস্ত অভিযোগগুলো সত‍্যি। এগুলোর তদন্ত হওয়া উচিত।"

গত মাসের শেষের দিকে সাংবাদিকদের সামনে মুখ্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথ দৃঢ়ভাবে বলেছিলেন, রাজ‍্যে অক্সিজেনের কোনো অভাব নেই। এক্ষেত্রে তাঁর যুক্তি ছিল, "প্রত‍্যেক আক্রান্তের অক্সিজেন দরকার নেই।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in