শীতকালীন অধিবেশন শুরুর আগেই একজোট বিরোধীরা, সংবিধান দিবসের অনুষ্ঠান বয়কট ১৪টি দলের

আজকের সংবিধান দিবসের অনুষ্ঠানকে একযোগে বয়কট করল শিবসেনা, এনসিপি, ডিএমকে, আরজেডি এবং বামেরা।
শীতকালীন অধিবেশন শুরুর আগেই একজোট বিরোধীরা, সংবিধান দিবসের অনুষ্ঠান বয়কট ১৪টি দলের

কংগ্রেস সহ ১৪ টি বিরোধী দল আজ সংসদে সংবিধান দিবসের অনুষ্ঠান এড়িয়ে গেছে। কিছুদিন পরেই সংসদে শুরু হবে শীতকালীন অধিবেশন। তবে কী আবার বিরোধী দলগুলি জোটবদ্ধ হতে শুরু করেছে! কেন্দ্রকে আক্রমণ করে কংগ্রেসের মানিকম ঠাকুর বলেন, “এই সরকার সংবিধানকে সম্মান করে না। সংবিধান মেনে তারা দেশ পরিচালন করছেন না, কিন্তু সংবিধান দিবস পালন করতে চান। এটা আসলে তাঁদের একটি জনসংযোগের অনুষ্ঠান, যা বিজেপি ২০১৯ সাল থেকে শুরু করেছে।”

গতকাল বিরোধী নেতা ও কংগ্রেস সাংসদ মল্লিকার্জুন খাড়গে অন্য ১৪টি বিরোধী দলের নেতাদের সাথে বৈঠক করেছেন। সংসদের শীতকালীন অধিবেশনে ঐক্যবদ্ধ থাকার জন্য বাকি বিরোধী দলের কাছে তিনি আবেদন করেছেন বলে সূত্রের খবর।

আজ সকালে সেন্ট্রাল হলে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ এবং লোকসভার স্পিকার ওম বিড়লা। প্রধানমন্ত্রী তাঁর ভাষণে বলেন, “সংবিধান দিবস হল সংসদকে অভিবাদন জানানোর দিন। মহাত্মা গান্ধী সহ ভারতের স্বাধীনতা সংগ্রামের সময় যারা লড়াই করেছিলেন তাঁদের সকলকে শ্রদ্ধা জানাই।”

তিনি আরও বলেন – “আমাদের সংবিধান আমাদের বৈচিত্র্যময় দেশকে আবদ্ধ করে রেখেছে। অনেক বাধা-বিপত্তির পরে এটি প্রণীত হয়েছিল এবং দেশের রাজ্যগুলিকে একত্রিত করেছিল।” কংগ্রেসকে আক্রমণ করে প্রধানমন্ত্রী বলেন: “পরিবারের জন্য পার্টি, পরিবারের দ্বারা... আমার কি আরও কিছু বলার দরকার আছে? যদি একটি দল বহু প্রজন্ম ধরে একটি পরিবার দ্বারা পরিচালিত হয়, তবে তা সুস্থ মানুষের পক্ষে ভাল নয়।”

প্রসঙ্গত, সোমবার শুরু হতে চলেছে শীতকালীন অধিবেশন। তার আগে আগে আজকের সংবিধান দিবসের অনুষ্ঠানকে একযোগে বয়কট করল শিবসেনা, এনসিপি, ডিএমকে, আরজেডি এবং বামেরা।

শীতকালীন অধিবেশন শুরুর আগেই একজোট বিরোধীরা, সংবিধান দিবসের অনুষ্ঠান বয়কট ১৪টি দলের
Winter Session: বিমা বেসরকারিকরণ বিলের পর এবার 'ব্যাঙ্ক বেসরকারিকরণ বিল' আনতে চলেছে কেন্দ্র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in