কৃষকদের সমর্থনে বিরোধী দলের সাংসদরা যন্তরমন্তরে, নেতৃত্ব দিলেন রাহুল গান্ধী

যদিও বিরোধী দলের মধ্যে অনুপস্থিত ছিল আম আদমি পার্টি (AAP), বহুজন সমাজবাদী পার্টি (BSP) এবং শিরোমণি আকালি দল (SAD)
কৃষকদের সমর্থনে বিরোধী দলের সাংসদরা যন্তরমন্তরে, নেতৃত্ব দিলেন রাহুল গান্ধী
যন্তরমন্তরে রাহুল গান্ধী সহ বিরোধী সাংসদরা ছবি- INC টুইটার

বিরোধী দলের সাংসদরা রাহুল গান্ধীর নেতৃত্বে যন্তরমন্তরে কৃষকদের আন্দোলনে যোগ দিয়েছেন আজ। যদিও বিরোধী দলের মধ্যে অনুপস্থিত ছিল আম আদমি পার্টি (AAP), বহুজন সমাজবাদী পার্টি (BSP) এবং শিরোমণি আকালি দল (SAD)।

বিরোধী দলের নেতারা সংসদ চত্বর থেকে একটি বাসে করেই কৃষকদের কাছে পৌঁছান। রাহুল গান্ধী সহ অন্যান্য দলের বিরোধী নেতারা কৃষকদের সঙ্গেই ধর্না মঞ্চে বসেন। রাহুল গান্ধী বলেন- “ প্রত্যেক বিরোধী দলের নেতা কৃষকদের আন্দোলনকে সমর্থন করছেন। কৃষি আইনের মতো একটি “কালো আইন” রুখতে আমরা সবাই ঐক্যবদ্ধ। আমরা সংসদে “পেগাসাস” নিয়েও আলোচনা চাই, কিন্তু সরকার তা চাইছে না। নরেন্দ্র মোদী স্পাইওয়ার দিয়ে প্রত্যেক ভারতীয়র ফোনকে নজরবন্দী করতে চাইছে।”

একত্রিত বিরোধী দলের সাংসদরা
একত্রিত বিরোধী দলের সাংসদরাছবি- টুইটার

তিনি আরও বলেন- “আমাদের মহান ভূখণ্ডের ইতিহাসে একটি বিষয়ে স্থির – কৃষকের জয়, নিপীড়নের বিরুদ্ধে, বৈষম্যের উপর এবং অত্যাচারের বিরুদ্ধে। এবারও ইতিহাসের পুনরাবৃত্তি হবে।”

যদিও বিরোধী দলের নেতারা নিজেদের ঐক্যবদ্ধ বলে প্রমাণ করার চেষ্টা করছেন, কিন্তু অনুপস্থিত ছিল আম আদমি পার্টি, শিরোমনি আকালি দল এবং বহুজন সমাজবাদী পার্টি। এই তিন দলও কৃষি আইনের বিরোধিতা করছে , কিন্তু রাহুল গান্ধীর নেতৃত্বে যন্তর মন্তরে যেতে অস্বীকার করেছেন তাঁরা। রাজ্যসভার বিরোধী নেতা মল্লিকার্জুন খাগড়ের নেতৃত্ব দিলে তবেই যোগ দিতেন বলে মন্তব্য করেছেন আপ নেতা সুশীল গুপ্ত।

প্রসঙ্গত, AAP-BSP-SAD এই তিন দলই কৃষি আইনের বিরোধিতা করার পাশাপাশি পাঞ্জাবে কংগ্রেসের বিরোধী। তাই তাঁরা কৃষকদের প্রতি আলাদাভাবে সংহতি জানানোর সিদ্ধান্ত নিয়েছেন।

- with IANS inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in