একগুচ্ছ সংবাদ সঞ্চালকের অনুষ্ঠান বয়কটের সিদ্ধান্ত নিল ‘ইন্ডিয়া’

People's Reporter: ২০১৯ সালের মে মাসেও কংগ্রেসের তরফে সংবাদ চ্যানেলগুলির সমস্ত অনুষ্ঠানকে একমাসের জন্য বয়কট করা হয়েছিল।
বিজেপি বিরোধী ইন্ডিয়া শিবির
বিজেপি বিরোধী ইন্ডিয়া শিবির

বিজেপি বিরোধী ইন্ডিয়া শিবির এবার বয়কট করতে চলেছে দেশের একগুচ্ছ সংবাদ চ্যানেলের সঞ্চালক ও তাদের বিতর্কসভা জাতীয় অনুষ্ঠানকে। বুধবার রাজধানী নয়াদিল্লিতে শিবিরের সমন্বয় কমিটির প্রথম বৈঠকে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। খুব তাড়াতাড়ি বিরোধী মহাজোটের গণমাধ্যম সংক্রান্ত সাব-কমিটি থেকে সেইসব সঞ্চালক ও অনুষ্ঠানগুলির নামের তালিকা প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে। উল্লেখ্য, কংগ্রেসের তরফে এর আগেও বারবার মূলধারার বিভিন্ন সংবাদ চ্যানেলের বিরুদ্ধে ‘পক্ষপাতিত্ব’-এর অভিযোগ তোলা হয়েছে।

বুধবার রাজধানী নয়াদিল্লিতে ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (NCP) প্রধান শরদ পাওয়ারের বাসভবনে বিজেপি বিরোধী ইন্ডিয়া শিবিরের সমন্বয় কমিটির প্রথম বৈঠক হল। কংগ্রেসের কেসি ভেনুগোপাল, সিপিআইয়ের ডি রাজা, আরজেডির তেজস্বী যাদব, শিবসেনার (উদ্ভব গোষ্ঠী) সঞ্জয় রাউত-সহ মোট ১২টি দলের প্রতিনিধিরা এদিনের বৈঠকে যোগ দেন। এদিনের বৈঠক শেষে সমন্বয় কমিটির তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ইন্ডিয়া মঞ্চ দেশের প্রথমসারির একগুচ্ছ সংবাদ চ্যানেলের সঞ্চালক ও তাঁদের অনুষ্ঠানকে বয়কট করবে। মঞ্চের গণমাধ্যম সংক্রান্ত সাব-কমিটি সেই সঞ্চালকদের ও অনুষ্ঠানগুলির নামের একটি তালিকা খুব শীঘ্রই প্রকাশ করবে।

বিজেপি বিরোধী দলগুলি বহুদিন ধরেই ক্রমাগত দেশের সংবাদমাধ্যমের এক অংশের বিরুদ্ধে পক্ষপাতদুষ্ট সংবাদ পরিবেশন ও নেতিবাচক প্রচারের অভিযোগ করেছে। বিশেষ করে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর ‘ঐতিহাসিক’ ভারত জোড়ো যাত্রা-র সময় তাঁর দল একটি বড় অংশের সংবাদমাধ্যমের বিরুদ্ধে সেই যাত্রা নিয়ে ‘খুব অল্প’ কভারেজের অভিযোগ করেছিল। সেই সময় রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট জানান, “মানুষের মধ্যে এবং সোশ্যাল মিডিয়ায় রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা নিয়ে যথেষ্ট উন্মাদনা থাকলেও মূলধারার সংবাদমাধ্যমগুলি এই যাত্রাকে কার্যত বয়কট করেছে।”

প্রসঙ্গত, ২০১৯ সালের মে মাসেও কংগ্রেসের তরফে সংবাদ চ্যানেলগুলির সমস্ত অনুষ্ঠানকে একমাসের জন্য বয়কট করা হয়েছিল। সেই সময় টুইটারে (বর্তমানে X) দলের বর্ষীয়ান নেতা রণদীপ সুরজেওয়ালা লিখেছিলেন, “আগামী একমাসের জন্য সংবাদ চ্যানেলগুলিতে দলের তরফে কোনও মুখপাত্র না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। সমস্ত চ্যানেলের এডিটরদের অনুরোধ করছি তাঁদের অনুষ্ঠানে যেন কংগ্রেসের কোনও প্রতিনিধিকে না রাখা হয়।”

বিজেপি বিরোধী ইন্ডিয়া শিবির
‘ইন্ডিয়া’ শিবিরের প্রথম জনসভা ভোপালে, জাতিগত জনগণনা হবে বিরোধীদের হাতিয়ার
বিজেপি বিরোধী ইন্ডিয়া শিবির
Assam: কেন্দ্র থেকে কোটি কোটি টাকা ভর্তুকি নেওয়ার অভিযোগ আসামের মুখ্যমন্ত্রীর স্ত্রীর বিরুদ্ধে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in