'BJP-র শাসনে শুধু মোদীর বন্ধুরাই ধনী হচ্ছেন' - সারের মূল্যবৃদ্ধিতে সরকারকে আক্রমণ প্রিয়ঙ্কার

বৃহস্পতিবার অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিপরিষদ কমিটি ঘোষণা করেছে ফসফেটিক এবং পটাসিক সারের বর্ধিত মূল্য চলতি অর্থবর্ষ পর্যন্ত প্রযোজ‍্য থাকবে। অর্থাৎ ২০২২ সালের ৩১ মার্চ পর্যন্ত লাগু থাকবে।
প্রিয়ঙ্কা গান্ধী
প্রিয়ঙ্কা গান্ধীফাইল ছবি সংগৃহীত

বীজ বপনের আগে সারের দাম বাড়ানোয় কেন্দ্র সরকারের সমালোচনা করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী বঢরা। তাঁর কটাক্ষ বিজেপি শাসনে কেবলমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বন্ধুরাই ধনী হচ্ছেন এবং শ্রমিক-কৃষকরা গরীব হচ্ছেন।

ট‍্যুইটারে কংগ্রেস নেত্রী লেখেন, "বিজেপি সরকার NPK সারের দাম ২৭৫ টাকা এবং NP-র দাম ৭০ টাকা বাড়িয়েছে। প্রতিদিন ডিজেলের দাম বাড়িয়ে বাড়িয়ে এক লিটার তেলের দাম একশোর ওপর তুলে দিয়েছে। বিজেপির শাসনে শ্রমিক ও কৃষকরা মূল্যবৃদ্ধির বোঝার নীচে চাপা পড়ে গেছে। শুধু মোদীর বন্ধুরাই ধনী হচ্ছেন।"

বৃহস্পতিবার অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিপরিষদ কমিটি ঘোষণা করেছে ফসফেটিক এবং পটাসিক সারের বর্ধিত মূল্য যা আগেই অনুমোদিত হয়েছিল তা চলতি অর্থবর্ষ পর্যন্ত প্রযোজ‍্য থাকবে। অর্থাৎ এই বছরের ২০ মে সারের দাম বৃদ্ধির যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল তা ২০২২ সালের ৩১ মার্চ পর্যন্ত লাগু থাকবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে হওয়া বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্তের প্রেক্ষিতেই এই ট‍্যুইট করেছেন প্রিয়ঙ্কা গান্ধী।

- With IANS Inputs

প্রিয়ঙ্কা গান্ধী
Forbes List: ভারতীয় ধনীদের তালিকায় শীর্ষে মুকেশ আম্বানি, আদানির সম্পদ বেড়েছে প্রায় ৩ গুণ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in