মাত্র ৩.৫ শতাংশের টিকাকরণ হয়েছে, PAC তে আলোচনাই চাইছে না বিজেপি - কপিল সিব্বল

বিজেপি টিকাকরণ নিয়ে রাজনীতি করছে। এবার এমনই অভিযোগ তুললেন কংগ্রেস নেতা কপিল সিব্বল।
কপিল সিব্বল
কপিল সিব্বলফাইল ছবি- সংগৃহীত

টিকাকরণ নিয়ে বিজেপির সাংসদরা পাবলিক অ্যাকাউন্টস কমিটিতে (PAC) আলোচনায় বসার বিরোধিতা করেছে। বিজেপি টিকাকরণ নিয়ে রাজনীতি করছে। এবার এমনই অভিযোগ তুললেন কংগ্রেস নেতা কপিল সিব্বল।

বৃহস্পতিবার টুইট করে কপিল সিব্বল লেখেন, 'রাজনীতিই সব কিছু। মাত্র ৩.৫ শতাংশের টিকাকরণ হয়েছে। পিএসি'র বৈঠকে বিজেপি টিকা নীতি নিয়ে আলোচনাও করতে চায়নি।' ভারত যে টিকাকরণে যথেষ্ট পিছিয়ে তা বোঝাতে গিয়ে তিনি আরও বলেন- জনসঙ্খ্যার ভিত্তিতে ২৪ মে ভারতের থেকে ৭৫টি দেশ এগিয়ে ছিল টিকাকরণে। ১ জুন তারিখে ৮১টি দেশ টিকাকরণে ভারতের থেকে এগিয়ে ছিল, ১৭ জুন তারিখের মধ্যে ৮৯ টি দেশ টিকাকরণে এগিয়ে গেছে।

প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকার জানিয়েছে- দেশে প্রদত্ত মোট ভ্যাকসিনের পরিমান ২৬.৫৩ কোটি ছাড়িয়ে গেছে। এরমধ্যে ১৮-৪৪ বছরের মধ্যে মোট ২০,৬৭,০৮৫ জনের প্রথম ডোজ এবং ৬৭,৪৪৭ জনের দ্বিতীয় ডোজের টিকাকরণ হয়েছে।

টিকাকরণের তৃতীয় পর্যায়ে ৩৭টি রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলে ৪,৭২,০৬,৯৫৩ জন প্রথম ডোজ এবং ৯৬৮,০৯৮ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। বিহার, দিল্লি, গুজরাট, হরিয়ানা, ঝাড়খণ্ড, কর্ণাটক, কেরল, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, রাজস্থান, তামিলনাড়ু, তেলেঙ্গানা, ওড়িশা, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গে ১৮-৪৪ বছরের মধ্যে ১০ লক্ষের টিকাকরণ হয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in