অন‍্য কোনো বিষয়ে কথা বলার সময় সাবধানতা অবলম্বন করা উচিত - শচীনকে পরামর্শ পাওয়ারের
ফাইল ছবি

অন‍্য কোনো বিষয়ে কথা বলার সময় সাবধানতা অবলম্বন করা উচিত - শচীনকে পরামর্শ পাওয়ারের

অন‍্য কোনো বিষয়ে কথা বলার আগে ক্রিকেটের কিংবদন্তি শচীন তেন্ডুলকারকে সাবধানতা অবলম্বন করার পরামর্শ দিলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। কৃষক আন্দোলনের সমর্থনে মার্কিন পপ তারকা রিহানার ট‍্যুইটের পরই ভারতের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করার অনুরোধ জানিয়ে পাল্টা ট‍্যুইট করেছিলেন শচীন তেন্ডুলকর। "ক্রিকেট ঈশ্বর"-এর এই ট‍্যুইটের পরই গত এক সপ্তাহ ধরে নেটদুনিয়ায় ব‍্যাপক সমালোচিত হচ্ছেন তিনি। এবার তাঁকে আক্রমণ করলেন প্রবীণ রাজনীতিবিদ শরদ পাওয়ার।

শনিবার পুনের একটি সভা থেকে শরদ পাওয়ার বলেন, "কৃষক আন্দোলন নিয়ে তাঁদের (ভারতীয় সেলিব্রেটি) মন্তব্যের অনেকেই তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন। আমি শচীনকে পরামর্শ দিতে চাই, অন‍্য কোনো বিষয়ে কথা বলার সময় সাবধানতা অবলম্বন করা উচিত ওঁর।"

কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলনকারীদের "খালিস্তানী", "জঙ্গি" ইত‍্যাদি তকমা দেওয়ায় কেন্দ্র সরকারেরও তীব্র সমালোচনা করেছেন প্রাক্তন কৃষিমন্ত্রী। তিনি বলেন, "আন্দোলনকারীরা কৃষক, যারা আমাদের দেশকে খাদ‍্য সরবরাহ করেন। তাঁদের খালিস্তানী বা জঙ্গি বলা ঠিক নয়। অনেক দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তাঁরা। সরকারের উচিত এই বিষয়টি আরো গুরুত্ব দিয়ে বিবেচনা করা। এখন তো আন্তর্জাতিক মহলেও সাড়া ফেলেছে বিষয়টি।"

শরদ পাওয়ারের এই মন্তব্যের বিরোধিতা করেছেন বিজেপি সাংসদ মীনাক্ষী লেখি। নিজের ট‍্যুইটারে তিনি লেখেন, "আমার মতে ওনার এই পরামর্শের কথা মিয়া খলিফা, রিহানা এবং গ্রেটা থুনবার্গেরও জানা উচিত। প্রাক্তন কৃষিমন্ত্রী থাকাকালীন কৃষিক্ষেত্রে সংস্কার চেয়ে উনিও তো চিঠি দিয়েছিলেন।"

গত সপ্তাহে এই একই বিষয় নিয়ে শরদ পাওয়ারকে আক্রমণ করেছিলেন বর্তমান কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর। এর উত্তরে পাওয়ার জানিয়েছিলেন, তিনি সংস্কারের পক্ষে সওয়াল করেছিলেন ঠিকই। কিন্তু সেখানে মান্ডী ব‍্যবস্থা আরো উন্নত করা এবং ফসলের এমএসপি বাড়ানোর কথা বলা হয়েছিল।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in