Odisha: ২৬ জুলাই থেকে খুলছে স্কুল, আপাতত দশম এবং দ্বাদশ শ্রেণী

অনলাইন ক্লাসে ছাত্রদের সমস্যার কথা বিবেচনা করে আগামী ২৬ জুলাই থেকে রাজ্যে স্কুল খুলে দেবার সিদ্ধান্ত নিলো ওড়িশা সরকার। আপাতত দশম এবং দ্বাদশ শ্রেণীর ছাত্রদের জন্য স্কুল খোলা হবে।
Odisha: ২৬ জুলাই থেকে খুলছে স্কুল, আপাতত দশম এবং দ্বাদশ শ্রেণী
ফাইল ছবি, আউটলুকের সৌজন্যে

অনলাইন ক্লাসে ছাত্রদের সমস্যার কথা বিবেচনা করে আগামী ২৬ জুলাই থেকে রাজ্যে স্কুল খুলে দেবার সিদ্ধান্ত নিলো ওড়িশা সরকার। আপাতত দশম এবং দ্বাদশ শ্রেণীর ছাত্রদের জন্য স্কুল খোলা হবে। নেটওয়ার্ক সমস্যার জন্য বহু ছাত্রই অনলাইন শিক্ষার সুযোগ নিতে পারছে না। তাদের কথা চিন্তা করেই এই সিদ্ধান্ত নিতে চলেছে রাজ্য সরকার।

শনিবার ভার্চুয়ালি অনুষ্ঠিত এক সাংবাদিক সম্মেলনে রাজ্যের শিক্ষা দপ্তরের মুখ্যসচিব সত্যব্রত সাহু জানিয়েছেন, অনলাইন মাধ্যমে মাত্র ৪০ শতাংশ শিক্ষার্থীর কাছে পৌঁছানো যাচ্ছে। বাকি ৬০ শতাংশ ছাত্র অনলাইন শিক্ষার সুযোগ গ্রহণ করতে পারছে না। কোভিডের কারণে রাজ্যের ছাত্ররা ১৫০ দিনের বেশি ক্লাস করতে পারেনি।

এই পরিস্থিতি বিবেচনা করে আগামী ২৬ জুলাই থেকে দশম এবং দ্বাদশ শ্রেণীর জন্য স্কুল খুলে দেওয়া হচ্ছে। সকাল ১০টা থেকে বেলা ১.৩০ পর্যন্ত স্কুল খোলা থাকবে। এইসময়ে কোনো বিরতি থাকবে না। রবিবার এবং অন্যান্য ছুটির দিন স্কুল বন্ধ থাকবে।

ওড়িশা প্রশাসনের পক্ষ থেকে আগামী কয়েকদিনের মধ্যেই বিস্তারিত গাইডলাইন প্রকাশ করা হবে। যদিও এই বিষয়ে জেলা কালেক্টরদের কাছ থেকে চূড়ান্ত রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে।

এদিন সত্যব্রত সাহু আরও জানিয়েছেন, দশম এবং দ্বাদশ শ্রেণী ছাড়াও ওড়িশা সরকার নবম এবং একাদশ শ্রেণী খোলার কথাও চিন্তাভাবনা করছে। আগামী ১৬ আগস্ট এবং ১৫ সেপ্টেম্বর থেকে এই দুই ক্লাস খোলা হতে পারে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in