Odisha: ৩ কোটি টাকা প্রতারণা - এক স্বঘোষিত 'বাবা' সহ গ্রেপ্তার ২

এক স্বঘোষিত ধর্মগুরু এবং এক প্রযুক্তিবিদকে ৩ কোটি টাকা প্রতারণার দায়ে গ্রেপ্তার করলো ওড়িশা পুলিশ। রবিবার ওড়িশার ইকনমিক অফেন্স উইং-এর আধিকারিকরা এই দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীছবি সংগৃহীত

এক স্বঘোষিত ধর্মগুরু এবং এক প্রযুক্তিবিদকে ৩ কোটি টাকা প্রতারণার দায়ে গ্রেপ্তার করলো ওড়িশা পুলিশ। রবিবার ওড়িশার ইকনমিক অফেন্স উইং-এর আধিকারিকরা এই দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার হওয়া দুই ব্যক্তির নাম চন্দন আকাশ মহান্তি এবং বিজয়ানন্দ চৌধুরী। ধৃত দুই ব্যক্তির মধ্যে চন্দন মহান্তি বি টেক ডিগ্রিধারী এবং বিজয়ানন্দ চৌধুরী পরিচিত স্বামী বিজয়ানন্দ মহারাজ নামে।

ওড়িশা ইকনমিক অফেন্স উইং এই দুই ব্যক্তিকে ইওডব্লু পি এস কেস নাম্বার ১০, ২০২১-এ গ্রেপ্তার করে। ইওডব্লু এসপি গগারিন মহান্তি জানিয়েছেন, ওড়িশা ট্যুরিজম ডেভলপমেন্ট কর্পোরেশন-এর এক লিখিত অভিযোগের ভিত্তিতে এই দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

জানা গেছে, চন্দন আকাশ মহান্তি আগে ওটিডিসি-তে চুক্তিভিত্তিক ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করতেন। সেই সময় ওটিডিসির নাম করে ভুয়ো ওয়ার্ক অর্ডার ইস্যু করে তিনি এক কন্ট্রাকটরকে প্রতারণা করেন এবং এর ভিত্তিতে তিনি ওই কন্ট্রাকটরের কাছ থেকে বহু টাকা আদায় করেন।

এই ঘটনার সময় চন্দন মহান্তি এবং স্বামী বিজয়ানন্দ মহারাজ ‘বাবা’ ওই ব্যক্তিকে ওটিডিসি-র ওয়ার্ক অর্ডার পাইয়ে দেবার নাম করে প্রতারণা করেন এবং কাজের অগ্রিম হিসেবে চন্দন মহান্তির ব্যক্তিগত অ্যাকাউন্টে টাকা জমা করতে বলেন।

অভিযুক্ত চন্দন এবং বিজয়ানন্দ ওই কন্ট্র্যাকটরকে ২৩টি ভুয়ো ওয়ার্ক অর্ডার দেন। ওড়িশার বারকুল এবং রম্ভার পান্থনিবাসে মেরামতি এবং পুনরায় সাজিয়ে তোলার কাজ হিসেবে ওই ২৩টি ওয়ার্ক অর্ডার দেওয়া হয়। এই ওয়ার্ক অর্ডারে ওটিডিসি-র এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ারের সই এবং সিল ব্যবহার করা হয়। এরপরেই ওই কন্ট্র্যাকটরের কাছ থেকে ৩ কোটি টাকা আদায় করে দুই অভিযুক্ত।

ওড়িশা পুলিশ জানিয়েছে, এদিনই অভিযুক্তদের ভুবনেশ্বর এসডিজেএম আদালতে পাঠানো হয়েছে।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in