Odisha: পঞ্চায়েত নির্বাচনে বিজেপির ভোটব্যাঙ্কে ধস, বিজেডির একতরফা জয় সর্বত্র

২০১৭-র পঞ্চায়েত নির্বাচনে কালাহান্ডি এবং ময়ূরভঞ্জ জেলায় উল্লেখযোগ্য ফল করেছিলো বিজেপি। যদিও এবার এই দুই জেলা থেকে বিজেপি কার্যত ধুয়ে মুছে সাফ।
ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক
ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকফাইল ছবি ডেকান হেরাল্ডের সৌজন্যে

ওড়িশা পঞ্চায়েত নির্বাচনে জয়ের ধারা অব্যাহত রাখলো বিজু জনতা দল। অন্যদিকে ধস নামলো বিজেপির ভোটে। শনিবার থেকে শুরু হওয়া পঞ্চায়েত ভোট গণনায় এখনও পর্যন্ত কংগ্রেস, বিজেপিকে পেছনে ফেলে অনেক এগিয়ে নবীন পট্টনায়েকের বিজেডি।

শনিবার গণনা হয়েছিলো ৩১৫ জেলা পরিষদ আসনে। রবিবার গণনা হচ্ছে ৩০৭ আসনে। দুদিনের মোট ৬২২ আসনের মধ্যে এখনও পর্যন্ত বিজেডি জয়ী হয়েছে এবং এগিয়ে আছে ৫৪৭ আসনে। বিজেপি জয়ী এবং এগিয়ে ৪৩ আসনে এবং কংগ্রেস জয়ী এবং এগিয়ে হয়েছে ৩২ আসনে। অন্যান্যরা জয়ী ৭ আসনে। আগামীকাল ২২৯ জেলা পরিষদ আসনে গণনা হবে। গত পঞ্চায়েত নির্বাচনে বিজেডি জয়ী হয়েছিলো ৪৭৬ আসনে এবং ২০১২ সালে জয়ী হয়েছিলো ৬৫১ আসনে।

২০১৭-র পঞ্চায়েত নির্বাচনে কালাহান্ডি এবং ময়ূরভঞ্জ জেলায় উল্লেখযোগ্য ফল করেছিলো বিজেপি। যদিও এবার এই দুই জেলা থেকে বিজেপি কার্যত ধুয়ে মুছে সাফ। ২০১৭-র নির্বাচনে ময়ূরভঞ্জ জেলার ৫৬ আসনের মধ্যে ৪৯ আসনে জয়ী হয়েছিলো বিজেপি। কালাহান্ডি জেলায় গত পঞ্চায়েত নির্বাচনে ৩৩ আসনে জয়ী হলেও এবার এই জেলায় বিজেপি মাত্র ৪ আসনে জয়ী হয়েছে। গতবার মাত্র ১ আসনে জয়ী বিজেডি এবার জয়ী হয়েছে ১০ আসনে।

গত ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১৮, ২০, ২২ এবং ২৪ ফেব্রুয়ারি - মোট পাঁচ দফায় ওড়িশায় পঞ্চায়েত ভোট অনুষ্ঠিত হয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in