Odisha: দুই সরকারি আধিকারিককে মারধরের অভিযোগ কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে, হাসপাতালে ভর্তি দুজনেই

বিশ্বেশ্বর টুডু ময়ূরভঞ্জ কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন। গত বছরের জুলাই মাসে কেন্দ্রীয় মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হন। বর্তমানে তিনি কেন্দ্রীয় জল শক্তি ও আদিবাসী উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী।
কেন্দ্রীয় মন্ত্রী বিশ্বেশ্বর টুডু , আহত দেবাশিস মহাপাত্র
কেন্দ্রীয় মন্ত্রী বিশ্বেশ্বর টুডু , আহত দেবাশিস মহাপাত্রছবি - সংগৃহীত

দুই সরকারি আধিকারিককে মারধর করেছেন কেন্দ্রীয় মন্ত্রী বিশ্বেশ্বর টুডু। এমনই অভিযোগে চাঞ্চল্য ছড়াল ওড়িশার ময়ূরভঞ্জ জেলায়। অভিযোগ ওই দুই সরকারি আধিকারিককে কেন্দ্রীয় মন্ত্রীর অফিসে চেয়ার দিয়ে মারধর করেছেন মন্ত্রী। উল্লেখ্য, বিশ্বেশ্বর টুডু ময়ূরভঞ্জ কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন। গত বছরের জুলাই মাসে কেন্দ্রীয় মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হন। বর্তমানে তিনি কেন্দ্রীয় জল শক্তি ও আদিবাসী উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী।

জানা গিয়েছে, শুক্রবার বিজেপি পার্টি অফিসে কেন্দ্রীয় মন্ত্রী জেলা পরিকল্পনা ও মনিটরিং ইউনিটের ডেপুটি ডিরেক্টর অশ্বিনী কুমার মল্লিক এবং অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর দেবাশিস মহাপাত্রকে ডেকে পাঠান। বারিপড়া পার্টি অফিসে মন্ত্রীর উপস্থিতিতে রিভিউ মিটিং হওয়ার কথা ছিল। বৈঠক চলাকালীন ওই দুই আধিকারিক বেশ কিছু ফাইল সঙ্গে করে নিয়ে যাননি। অভিযোগ, সেই কারণে চটে যান কেন্দ্রীয় মন্ত্রী।

এরপরই ক্ষুব্ধ হয়ে ঘরের দরজা বন্ধ করে ওই দুই আধিকারিককে শারীরিক ভাবে নিগ্রহ করেন। চেয়ার দিয়ে মারধর করেন। আধিকারিক দেবাশিস মহাপাত্রের অভিযোগ, মন্ত্রীর মারধরের জেরে তাঁর হাত ভেঙে যায়। আর এক আধিকারিকও গুরুতর আহত হয়েছেন। আক্রান্তরা স্থানীয় পিআরএম মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি রয়েছেন বলে খবর।

আহত দেবাশিস মহাপাত্র
আহত দেবাশিস মহাপাত্রছবি - সংগৃহীত

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আক্রান্তদের অভিযোগের ভিত্তিতে বারিপাড়া থানার পুলিশ মামলা কেন্দ্রীয় মন্ত্রী বিশ্বেশ্বর টুডুর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩২৩, ৩২৫স ২৯৪ এবং ৫০৬ ধারায় মামলা রুজু করেছে।

মারধরের অভিযোগ অস্বীকার করে কেন্দ্রীয় মন্ত্রী বিশ্বেশ্বর টুডু পাল্টা অভিযোগ করেছেন যে, পঞ্চায়েত নির্বাচনের আগে তাঁর ভাবমূর্তি নষ্ট করতে এমন অভিযোগ আনা হয়েছে। তিনি বলেন, 'তাঁরা আমার কাছে এলে আধঘণ্টা ধরে আমরা আলোচনা করেছি। আমি তাঁদের বলেছিলাম কেন্দ্রের বরাদ্দ ৭ কোটি টাকা খরচের খতিয়ানের ফাইল নিয়ে আসতে। তাঁরা এখন মিথ্যে অভিযোগ আনছেন। আমি মারধর করলে কি তাঁরা ফিরতে পারতেন!'

কেন্দ্রীয় মন্ত্রী বিশ্বেশ্বর টুডু , আহত দেবাশিস মহাপাত্র
Odisha: আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ২৭% ওবিসি প্রার্থী দেবে নবীন পট্টনায়েকের BJD

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in