"মন্ত্রীর সংখ্যা বেড়েছে, টিকার নয়" - টিকাকরণে ঘাটতি নিয়ে কেন্দ্রকে আক্রমণে রাহুল গান্ধী

জুন মাসের তুলনায় জুলাই মাসে দেশে কোভিড টিকাকরণের সংখ‍্যা কমেছে। শেষ ২৪ ঘন্টায় দেশে টিকাকরণ হয়েছে মাত্র ১২ লক্ষ। টিকাকরণে ঘাটতি প্রসঙ্গে নরেন্দ্র মোদী সরকারকে আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।
"মন্ত্রীর সংখ্যা বেড়েছে, টিকার নয়" - টিকাকরণে ঘাটতি নিয়ে কেন্দ্রকে আক্রমণে রাহুল গান্ধী
রাহুল গান্ধীফাইল ছবি, ইয়াহু নিউজের সৌজন্যে

জুন মাসের তুলনায় জুলাই মাসে দেশে কোভিড টিকাকরণের সংখ‍্যা অনেক কমেছে। শেষ ২৪ ঘন্টায় দেশজুড়ে টিকাকরণ হয়েছে মাত্র ১২ লক্ষ। টিকাকরণে ঘাটতির প্রসঙ্গ তুলে নরেন্দ্র মোদীর সরকারকে আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। দেশে মন্ত্রী বেড়েছে কিন্তু করোনা টিকা বাড়েনি বলে কটাক্ষ করেছেন তিনি।

রবিবার নিজের ট‍্যুইটারে #WhereAreVaccines হ‍্যাশট‍্যাগ ব‍্যবহার করে কংগ্রেস নেতা লেখেন, "মন্ত্রীর সংখ্যা বেড়েছে, টিকার নয়।" এই ট‍্যুইটের সাথে একটি চার্ট শেয়ার করেছেন তিনি, যেখানে দেশে টিকাকরণের ঘাটতির পরিসংখ্যান তুলে ধরা হয়েছে।

চার্ট অনুযায়ী, ২০২১ সালের ডিসেম্বরের মধ্যে দেশের ৬০ শতাংশ নাগরিককে টিকার দুই ডোজ দিতে হলে প্রতিদিন ৮৮ লক্ষ টিকাকরণ করতে হবে সরকারকে। সেই জায়গায় গত সাত দিনে গড়ে ৩৪ লক্ষ টিকাকরণ হয়েছে। অর্থাৎ গত সাত দিনে টিকাকরণে ঘাটতি হয়েছে গড়ে ৫৪ লক্ষ। ১০ জুলাই থেকে তার আগের সাতদিনের টিকাকরণের সংখ্যা নিয়ে এই চার্ট করা হয়েছে।

প্রসঙ্গত, বুধবার মোদীর মন্ত্রিসভায় আরো ৪৩ জন নতুন মন্ত্রী শপথ নিয়েছেন। এর ফলে মন্ত্রীপরিষদে সদস্য সংখ্যা বেড়ে হয়েছে ৭৮। ওইদিনই স্বাস্থ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন ডঃ হর্ষবর্ধন এবং দেশের নতুন স্বাস্থ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মনসুখ মান্ডব‍্য।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in