Karnataka: 'বিক্ষোভে যারা অংশ নিচ্ছে কেউ কৃষক নয়, সবাই খালিস্তানি' - নজিরবিহীন আক্রমণে বিজেপি সাংসদ

People's Reporter: বিজেপি সাংসদ হেগড়ে বলেন, এরা কোনও বড়ো উদ্দেশ্য নিয়ে এসেছে। কৃষকদের কাছে কখনও এত টাকা থাকে? যারা প্রতিবাদ জানাচ্ছে তাঁরা কেউ কৃষক নয়। এটা জাতির প্রতি বিশ্বাসঘাতকদের বিক্ষোভ।
বিজেপি সাংসদ অনন্ত কুমার হেগড়ে
বিজেপি সাংসদ অনন্ত কুমার হেগড়েফাইল ছবি - দ্য সাউথ ফার্স্ট-এর সৌজন্যে

নয়াদিল্লির কাছে যারা বিক্ষোভে অংশ নিচ্ছেন তাঁরা কেউ কৃষক নন, তাঁরা সবাই খালিস্তানি। শনিবার বেঙ্গালুরুতে একথা জানিয়েছেন কারওয়ারের বিজেপি সাংসদ অনন্তকুমার হেগড়ে। প্রসঙ্গত ক’দিন আগেই সন্দেশখালিতে এক আইপিএস অফিসারকে ‘খালিস্তানি’ বলে সম্বোধন করার অভিযোগ ওঠে বিজেপি প্রতিনিধিদলের বিরুদ্ধে। যা নিয়ে যথেষ্ট জলঘোলা হয়। এবার আরও এক বিজেপি সাংসদের মুখে শোনা গেল একই কথা।

এদিন বিজেপি সাংসদ হেগড়ে বলেন, “এরা কোনও বড়ো উদ্দেশ্য নিয়ে এসেছে। কৃষকদের কাছে কখনও এত টাকা থাকে? যারা ওখানে প্রতিবাদ জানাচ্ছে তাঁরা কেউ কৃষক নয়। এটা কখনই কৃষকদের বিক্ষোভ নয়। এটা জাতির প্রতি বিশ্বাসঘাতকদের বিক্ষোভ। এটা খালিস্তানিদের বিক্ষোভ, যাকে কৃষক বিক্ষোভ বলে চালানো হচ্ছে। এঁদের জন্য বিদেশ থেকে তহবিল পাঠানো হচ্ছে।”

বিজেপি সাংসদ আরও বলেন, যে সব কৃষকরা বৈষম্য এবং অবিচারের অভিযোগ তুলছেন – যখনই বিক্ষোভের ডাক দেওয়া হচ্ছে তাঁরা সকলে দামী গাড়ি এবং নতুন ট্র্যাক্টর চড়ে আসছেন।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা সিদ্দারামাইয়াকে আক্রমণ করে বিজেপি সাংসদ হেগড়ে বলেন, কেন্দ্রের টাকা ওনার ‘বাবার সম্পত্তি’ নয় যে যখনই চাইবেন তখনই পেয়ে যাবেন। উল্লেখ্য, সম্প্রতি কেন্দ্র রাজ্যের প্রাপ্য টাকা দিচ্ছেনা বলে অভিযোগ করেছিলেন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া।

তিনি আরও বলেন, “যদি ভালো সম্পর্ক বজায় রেখে সংশ্লিষ্ট মন্ত্রীদের মাধ্যমে উপযুক্ত প্রস্তাব পাঠানো হয় সেক্ষেত্রে আলোচনার মাধ্যমে রাজ্যের প্রাপ্য অর্থ সহ সমস্তকিছুরই সুষ্ঠুভাবে মীমাংসা হতে পারে। কিন্তু মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এইভাবে সমস্যার সমাধান চাননা।”

তিনি আরও বলেন, “আমি আমার রাজনৈতিক জীবনে বহু সরকার এবং মুখ্যমন্ত্রী দেখেছি। কিন্তু এখনও পর্যন্ত এইধরনের কোনও সরকার দেখিনি।”

 (Except for the headline, this story has not been edited by People's Reporter and is translated and published from a syndicated feed.)

বিজেপি সাংসদ অনন্ত কুমার হেগড়ে
Farmers Protest 2024: আপাতত স্থগিত ‘দিল্লি চলো’ অভিযান, তবে সীমান্তে আন্দোলন চালিয়ে যাবেন কৃষকরা
বিজেপি সাংসদ অনন্ত কুমার হেগড়ে
Farmers Protest 2024: আন্দোলনকারী কৃষকদের সম্পত্তি বাজেয়াপ্ত করছে হরিয়ানা প্রশাসন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in