ইজরায়েলী NSO গ্রুপের সঙ্গে কোনোরকম লেনদেন হয়নি - সংসদে জানালো প্রতিরক্ষা মন্ত্রক

সোমবার রাজ্যসভায় সিপিআই(এম) সাংসদ ভি শিবদাসনের করা এক প্রশ্নের উত্তরে লিখিতভাবে একথা জানিয়েছে কেন্দ্রীয় সরকারের প্রতিরক্ষা মন্ত্রক।
সংসদ ভবন
সংসদ ভবনফাইল ছবি সংগৃহীত

ইজরায়েলী সংস্থা এন এস ও গ্রুপের সঙ্গে কোনোরকম লেনদেন করেনি ভারত সরকার। সোমবার রাজ্যসভায় সিপিআই(এম) সাংসদ ভি শিবদাসনের করা এক প্রশ্নের উত্তরে লিখিতভাবে একথা জানিয়েছে কেন্দ্রীয় সরকারের প্রতিরক্ষা মন্ত্রক।

গত ১৮ জুলাই থেকে পেগেসাস নজরদারি কান্ড নিয়ে তোলপাড় দেশ। এক ভারতীয় সংবাদমাধ্যম সহ বিশ্বের ১৬টি সংবাদমাধ্যমের প্রকাশিত প্রতিবেদন অনুসারে দাবি করা হয় প্রায় ৩০০ ভারতীয় সাংবাদিক, সমাজকর্মী, রাজনৈতিক নেতৃত্বের মোবাইল ফোনে পেগেসাস স্পাইওয়ারের মাধ্যমে নজরদারি চালানো হয়। সংসদের বাদল অধিবেশন শুরুর আগের দিন প্রকাশিত এই প্রতিবেদন ঘিরে তোলপাড় শুরু হয়ে যায় দেশ এবং আন্তর্জাতিক স্তরের রাজনৈতিক মহলে।

এদিন রাজ্যসভায় সিপিআই(এম) সাংসদ ভি শিবদাসন প্রতিরক্ষা মন্ত্রকের কাছে জানতে চান, ইজরায়েলী সংস্থা এনএসও-র সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রক কি কোনো লেনদেন করেছে? যদি করা হয়ে থাকে তাহলে সেই বিষয়ে বিস্তারিত জানানো হোক।

সিপিআই(এম) সাংসদের করা প্রশ্নের উত্তরে প্রতিরক্ষা দপ্তরের রাষ্ট্রমন্ত্রী অজয় ভাট লিখিতভাবে জানান, দেশের প্রতিরক্ষা মন্ত্রক এনএসও গ্রুপ টেকনোলজির সঙ্গে কোনোরকম লেনদেন করেনি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in