গর্ভবতী মহিলাকে ধর্ষণের অভিযোগ BJP বিধায়কের বিরুদ্ধে, আগাম জামিনের আবেদন খারিজ আদালতের

গত ৪ জুলাই, গর্ভবতী এক মহিলাকে ধর্ষণের অভিযোগে কলোরিয়াংয়ের বিজেপি বিধায়ক তাসারের বিরুদ্ধে মামলা করে পুলিশ। এরপর গ্রেপ্তারি এড়াতে আদালতে জামিনের আবেদন জানায় তাসার।
বিজেপি বিধায়ক লোকম তাসার
বিজেপি বিধায়ক লোকম তাসারগ্রাফিক্স - নিজস্ব

গর্ভবতী মহিলাকে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত বিজেপি (BJP) বিধায়ক লোকম তাসারের (Lokam Tassar) আগাম জামিনের আবেদন খারিজ করেছে অরুণাচল প্রদেশের (Arunachal Pradesh) একটি আদালত।

সোমবার ইটানগরের নিকটস্থ ইউপিয়ার দায়রা আদালত বিধায়কের জামিনের আবেদন খারিজ করেছে।

গত ৪ জুলাই, গর্ভবতী এক মহিলাকে ধর্ষণের অভিযোগে কলোরিয়াংয়ের বিজেপি বিধায়ক তাসারের বিরুদ্ধে মামলা করে পুলিশ। এরপর গ্রেপ্তারি এড়াতে আদালতে জামিনের আবেদন জানায় তাসার।

সেই মামলার শুনানিতে বিচারক গোটে মেগা বলেন, 'প্রাথমিক পর্যায়ে আবেদনকারী এবং ভিকটিমদের এক জায়গায় পাওয়া গেছে। তবে, কথিত অপরাধটি উল্লেখিত দিনে সংঘটিত হয়েছিল কিনা, তা প্রমাণ সাপেক্ষ, এখনই এই নিয়ে সিদ্ধান্ত নেওয়া যাবে না। তবে, আবেদনকারীর অবস্থান এবং অবস্থা বিবেচনা করে মনে হয় খুব দ্রুত এই মামলার তদন্তের জন্য আবেদনকারীকে মামলার আইও (তদন্তকারী অফিসার)-এর সামনে হাজির করা উচিত।'

আদালতে এদিন 'নির্যাতিতা' মহিলার আইনজীবী বলেন, 'পুলিশ এখন বিধানসভার স্পিকারকে জানিয়ে বিধায়ককে গ্রেপ্তার করতে পারে। এ জন্য অনুমোদনের প্রয়োজন হয় না।'

তবে, বিধায়কের তাসারের আইনজীবী খোদা তমা (Khoda Tama) আদালতে জানান, তাঁর কৌঁসুলি (তাসার) ধর্ষণ করেননি। এমনকি, সম্মতিক্রমেও অভিযোগকারী মহিলার সঙ্গে তিনি কোনও দিন সহবাস করেননি।

পুলিশ জানিয়েছে, তারা অভিযুক্ত বিধায়ককে গ্রেপ্তারের জন্য চেষ্টা চালাচ্ছে।

পুলিশ সুপার কমদম সিকম (Kamdam Sikom) জানিয়েছেন, নাহারলাগুন এবং ইটানগরে বিধায়কের দুটি বাড়িতে অভিযান চালিয়েও তাঁকে খুঁজে পাওয়া যায়নি। তাঁকে পাওয়া মাত্রই আমরা তাঁকে গ্রেপ্তার করব।

মুখ্যমন্ত্রী পেমা খান্ডু (Chief Minister Pema Khandu) বলেছেন, 'আদালত যদি বিধায়কের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পায়, তাহলে বিজেপি তাঁর (তাসারের) বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।' তিনি জানান, 'আইন আইনের পথে চলবে। কেউ আইনের ঊর্ধ্বে নয়।'

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in