Karnataka: 'কোনো পদই চিরকালের জন্য নয়' - পদত্যাগের জল্পনা উস্কে মন্তব্য মুখ্যমন্ত্রীর
কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইফাইল ছবি সংগৃহীত

Karnataka: 'কোনো পদই চিরকালের জন্য নয়' - পদত্যাগের জল্পনা উস্কে মন্তব্য মুখ্যমন্ত্রীর

সম্প্রতি রাজনৈতিক মহলে গুঞ্জন শোনা যাচ্ছে যে বোম্মাইকে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে। হাঁটু সংক্রান্ত সমস্যায় ভুগছেন বোম্মাই। বিদেশে দীর্ঘদিন চিকিৎসা চলতে পারে তাঁর।

কোনো পদই স্থায়ী নয়। পদত‍্যাগের জল্পনা উস্কে দিয়ে এই মন্তব্য করলেন বিজেপি শাসিত কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই।

রবিবার নিজের নির্বাচনী এলাকা শিগ্গাঁওতে একটি জনসমাবেশে ভাষণ দেওয়ার সময় আবেগপূর্ণ গলায় কর্ণাটকের মুখ্যমন্ত্রী বলেন, "এই পৃথিবীতে কিছুই চিরস্থায়ী নয়। আমাদের এই জীবনই স্থায়ী নয়। আমরা জানি না কতদিন আমরা এখানে থাকবো, কোন পরিস্থিতিতে থাকবো। এই সম্মানজনক পদ, পজিশন - এগুলোও চিরকালের জন্য নয়। আমি প্রতি মুহূর্তে এই সত‍্যটি সম্পর্কে সচেতন।"

ব্রিটিশদের বিরুদ্ধে লড়াই করা উনিশ শতকের রানি কিত্তুর রানি চেন্নাম্মার মূর্তি উন্মোচনের অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় জনগণের উদ্দেশ্যে একথা বলেছেন মুখ্যমন্ত্রী। নিজের নির্বাচনী এলাকার জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরও বলেন, "আমি সবসময় বলে আসছি আমি অতীতে স্বরাষ্ট্রমন্ত্রী ছিলাম, তাঁর আগে সেচ মন্ত্রী ছিলাম। কিন্তু সেগুলো কোনো একসময় আমি ছিলাম। আপনাদের জন্য আমি সবসময় শুধু 'বাসবরাজ'ই থাকবো। বাসবরাজ নামটা স্থায়ী, এটা কোনো পদ নয়। শিগ্গাঁওয়ে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী হিসেবে আরও একবার একথা বলে যাচ্ছি আমি।"

এদিন ভাষণ দেওয়ার সময় একাধিকবার আবেগপ্রবণ হয়েছেন মুখ্যমন্ত্রী। এর আগে যখন নিজের এলাকায় এসেছিলেন তখন গুরুজনরা কিভাবে ভালোবেসে তাঁকে জোয়ারের রুটি, বাজরা খাইয়েছিলেন, সে কথা স্মরণ করতে গিয়ে গলা বুজে আসে মুখ্যমন্ত্রীর। তিনি বলেন, "আবেগপূর্ণভাবে কথা না বলার জন্য যথাসাধ্য চেষ্টা করছি আমি, কিন্তু আপনাদের সবাইকে দেখে আমি অনুভূতিপ্রবণ হয়ে পড়ছি।"

প্রসঙ্গত, সম্প্রতি রাজনৈতিক মহলে গুঞ্জন শোনা যাচ্ছে যে বোম্মাইকে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে। হাঁটু সংক্রান্ত সমস্যায় ভুগছেন বোম্মাই। বিদেশে দীর্ঘদিন চিকিৎসা চলতে পারে তাঁর। গত মাসের শুরুতে রাজ‍্যে হওয়া উপনির্বাচনে বিজেপির ব‍্যাপক ভরাডুবির পরও তাঁকে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানো নিয়ে জল্পনা তৈরি হয়েছিল রাজনৈতিক মহলে।

চলতি বছরের গত ২৮ জুলাই কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন বাসবরাজ বোম্মাই। বি এস ইয়েদুরিয়াপ্পার স্থলাভিষিক্ত হন তিনি। দু বছর মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালনের পর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন ইয়েদুরিয়াপ্পা।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই
Karnataka: দপ্তর নিয়ে ক্ষোভ, দুই মন্ত্রীর ইস্তফার ইচ্ছা, ড্যামেজ কন্ট্রোলে মুখ্যমন্ত্রী বোম্মাই

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in