প্রতিদিন ৭০০ টন সরবরাহ পেলে দিল্লিতে অক্সিজেনের অভাবে কোনো রোগীর মৃত্যু হবেনা - অরবিন্দ কেজরিওয়াল

নিউজ ব্রিফিংয়ে কেজরিওয়াল বলেন, "যদি আমরা পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন পেতাম, প্রতিদিন ৭০০ টন, তাহলে আমরা দিল্লিতে ৯ হাজার থেকে সাড়ে ৯ হাজার বেড তৈরি করতে পারবো। আমরা অক্সিজেন বেড তৈরি করতে পারবো।
প্রতিদিন ৭০০ টন সরবরাহ পেলে দিল্লিতে অক্সিজেনের অভাবে কোনো রোগীর মৃত্যু হবেনা - অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরীওয়ালফাইল ছবি সংগৃহীত

কেন্দ্র সরকার যদি প্রতিদিন পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন সরবরাহ করে, তাহলে দিল্লিতে অক্সিজেনের অভাবে কোনো রোগীর মৃত্যু হবে না। তাঁর প্রশাসন কোনো রোগীকে মরতে দেবে না। বৃহস্পতিবার এমনই দাবি করলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

নিউজ ব্রিফিংয়ে কেজরিওয়াল বলেন, "যদি আমরা পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন পেতাম, প্রতিদিন ৭০০ টন, তাহলে আমরা দিল্লিতে ৯ হাজার থেকে সাড়ে ৯ হাজার বেড তৈরি করতে পারবো। আমরা অক্সিজেন বেড তৈরি করতে পারবো। আমি আপনাদের আশ্বাস দিচ্ছি দিল্লিতে অক্সিজেনের অভাবে আর কোনো রোগীকে মরতে দেব না আমরা।"

তিনি আরো বলেন, "অক্সিজেনের অভাবের কারণে হাসপাতালগুলি বাধ‍্য হয়েছে তাদের বেড ক‍্যাপাসিটি কমাতে।... আবার বেড ক‍্যাপাসিটি বাড়ানোর জন্য হাসপাতালগুলিকে অনুরোধ করছি আমি। আমি আশা করছি আমরা এবার থেকে প্রতিদিন ৭০০ টন করে অক্সিজেন পাবো।"

দিল্লির মতো কেন্দ্রশাসিত অঞ্চল ও রাজ‍্যগুলিকে অক্সিজেন সরবরাহ করতে না পারার জন্য একাধিকবার আদালতের তীব্র ভর্ৎসনার মুখে পড়তে কেন্দ্রীয় সরকারকে। পর্যাপ্ত অক্সিজেনের অভাবে একাধিক রাজ‍্যে বহু কোভিড রোগীর মৃত্যু হয়েছে। হাসপাতালের বাইরে অক্সিজেন বেডের অভাবে রোগীদের দীর্ঘ লাইন, রোগীর আত্মীয়দের কাতর আবেদনের একাধিক ছবি-ভিডিও সংবাদমাধ্যমে ভাইরাল হয়েছে। অক্সিজেনের অভাবে একাধিক হাসপাতাল নতুন রোগী ভর্তি করবে না বলে বিজ্ঞপ্তি জারি করেছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in