প্রধানমন্ত্রীর দৌড়ে থাকার জল্পনা ওড়ালেন নীতিশ কুমার

BJP-র সঙ্গে জোট ভাঙার বিষয়ে নীতীশ কুমার বলেন, গত দেড় মাস ধরে আমাদের কোনো কথাবার্তা হচ্ছিল না। BJP-র সঙ্গে জোট বেঁধে রীতিমত ক্ষতি হচ্ছিল JD(U)-র।
নীতিশ কুমার এবং নরেন্দ্র মোদী
নীতিশ কুমার এবং নরেন্দ্র মোদী ফাইল ছবি

প্রধানমন্ত্রী হওয়ার কোনও উচ্চাকাঙ্ক্ষা নেই। এখনই এই নিয়ে ভাবছেন না তিনি। শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানান বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। তিনি জানান, তাঁর এখন লক্ষ্য - বিরোধী দলগুলিকে নিয়ে জোট বাঁধার চেষ্টা করা, একসঙ্গে কাজ করা।

১০ আগস্ট BJP-র সঙ্গে সম্পর্ক ছিন্ন করে রাজনৈতিক মহলে ঝড় তোলেন নীতিশ কুমার। RJD-র সাথে জোট করে নতুন করে সরকার গড়েছেন তিনি। এরপরেই শোনা যায়, ২০২৪-এ বিরোধী শিবিরের প্রধানমন্ত্রী মুখ হতে পারেন বিহারের পোড়খাওয়া এই রাজিনীতিবিদ। সেইজন্যই তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহকে চ্যালেঞ্জ দিতে পিছুপা হচ্ছেন না।

তবে, শুধু বিজেপি (BJP) নয়, সিবিআই (CBI), ইডি (ED) এবং আয়কর দপ্তরের (Income-Tax department) ভয়কে উপেক্ষা করে আরএসএস (RSS)-কেও একটি বার্তা দিয়েছেন বিহারের ৮ বারের মুখ্যমন্ত্রী।

গত বুধবার, মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরেই BJP-কে তীব্র আক্রমণ করেন নীতিশ কুমার। নাম না নিয়ে প্রধানমন্ত্রীকে আক্রমণ করে নীতিশ বলেন, '২০১৪ সালে তিনি (মোদী) জিতেছিলেন, কিন্তু ২০২৪ সালে তিনি জিতবেন কি? আমরা বাঁচি বা না থাকি, ২০২৪ সালে BJP সেখানে (কেন্দ্রে) থাকবে না।'

BJP-র সঙ্গে জোট ভাঙার বিষয়েও খোলাখুলি কথা বলেছেন নীতীশ কুমার। তিনি বলেন, গত দেড় মাস ধরে আমাদের কোনো কথাবার্তা হচ্ছিল না। BJP-র সঙ্গে জোট বেঁধে রীতিমত ক্ষতি হচ্ছিল JD(U)-র।

এই সূত্র ধরে শুক্রবার নীতিশ কুমার জানান, বিরোধী দলগুলিকে নিয়ে জোট বাঁধার চেষ্টা করবেন তিনি। কেননা, সকলের (BJP বিরোধীদের) একসঙ্গে কাজ করা উচিত।

নীতিশ কুমার এবং নরেন্দ্র মোদী
Bihar: বিহারে জোট ভাঙার পর বিজেপির যাত্রাপথ আরও কঠিন হবে - মত রাজনৈতিক মহলের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in