Nishikant Dubey: আমাদের সাহায্যে বাঙলায় ক্ষমতায় এসেছিল তৃণমূল - লোকসভায় বিস্ফোরক দাবি বিজেপি সাংসদের

লোকসভায় বিরোধীদের অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনা শুরু হয়েছে। গতকাল বক্তব্য পেশের সময় তৃণমূলকে সরাসরি আক্রমণ করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন নিশিকান্ত দুবে একই পথে হেঁটে তৃণমূলকে আক্রমণ করেন।
মমতা বন্দ্যোপাধ্যায়, রাজনাথ সিং এবং নিশিকান্ত দুবে
মমতা বন্দ্যোপাধ্যায়, রাজনাথ সিং এবং নিশিকান্ত দুবেফাইল ছবি, গ্রাফিক্স আকাশ

লোকসভার বাদল অধিবেশনে অনাস্থা বিতর্কে বক্তব্য রাখতে গিয়ে কার্যত বামেদের দীর্ঘদিনের অভিযোগকেই মান্যতা দিলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। মঙ্গলবার তৃণমূলকে আক্রমণ করতে গিয়ে বিজেপি সাংসদ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে পশ্চিমবঙ্গে ক্ষমতায় আনার ক্ষেত্রে বড়ো ভূমিকা ছিল বিজেপির। অথচ এখন সেই বিজেপিরই বিরোধিতা করতে তৃণমূল।

লোকসভায় বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনা শুরু হয়েছে গতকাল থেকে। গতকাল বক্তব্য পেশের সময় তৃণমূলকে সরাসরি আক্রমণ করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন নিশিকান্ত দুবে একই পথে হেঁটে তৃণমূলকে আক্রমণ করেন।

এদিন তৃণমূলকে আক্রমণ করে বিজেপি সাংসদ বলেন, মাননীয় রাজনাথ সিং এখানে বসে আছেন। তিনি আমার সঙ্গে একমত হবেন। সিঙ্গুরে আন্দোলনের সময় বিজেপি তৃণমূলের পাশে দাঁড়িয়েছিল। আন্দোলনে যোগ দিয়েছিল। রাজনাথ সিং সেই সময় দলের অধ্যক্ষ ছিলেন। বাঙলায় তৃণমূলের ক্ষমতায় আসার পেছনে বড়ো অবদান আছে বিজেপির। কিন্তু এখন তৃণমূল কংগ্রেসের পাশে দাঁড়াচ্ছে।

সারদা নারদার প্রসঙ্গ টেনে এনে তিনি আরও বলেন, সারদা কান্ডে, নারদা কান্ডে আমরা অভিযোগ জানাইনি। অভিযোগ জানিয়েছে কংগ্রেস।  আজ তৃণমূল সেই কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়েছে।

উল্লেখ্য, বামেরা দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছে তৃণমূল বিজেপি আঁতাতের। নারদ কান্ড প্রকাশ্যে আসার পরে সংসদের এথিক্স কমিটির কোনও বৈঠক না করাকেও বামেরা এই আঁতাতের অংশ বলেই দাবি করে। এদিন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের বক্তব্যের পর বামেদের সেই অভিযোগেই সিলমোহর পড়লো বলে মনে করছে রাজনৈতিক মহল।

সম্প্রতি বিজেপি বিরোধী একাধিক রাজনৈতিক দলের সমন্বয়ে কংগ্রেসের উদ্যোগে গড়ে উঠেছে ‘ইন্ডিয়া’ মঞ্চ। যে মঞ্চে যোগ দিয়েছে তৃণমূল। পাটনা এবং বেঙ্গালুরুতে মঞ্চের বৈঠকের পর আগামী বৈঠক হবে মুম্বাইতে। এই মঞ্চে যোগ দেবার পর থেকেই বিজেপির পক্ষ থেকে তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শুরু হয়েছে। যদিও এর আগে মণিপুরের বিজেপি সরকারকে সংখ্যাগরিষ্ঠতা পেতে সমর্থন দিয়েছিল তৃণমূল।

সোমবার সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তৃণমূলকে আক্রমণ করতে গিয়ে বলেন, তৃণমূল কংগ্রেসের জন্ম হয়েছে বামপন্থীদের বিরোধিতা করে। যদিও এখন একই মঞ্চে বাম তৃণমূল হাত মিলিয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায়, রাজনাথ সিং এবং নিশিকান্ত দুবে
CPIM: দলীয় প্রার্থীদের শংসাপত্র - তৃণমূলের লুঠ রুখতে ‘বিকল্প পঞ্চায়েত’ চালাবে বামেরা!
মমতা বন্দ্যোপাধ্যায়, রাজনাথ সিং এবং নিশিকান্ত দুবে
'গোমাতাকে জাতীয় পশুর মর্যাদা দেওয়া যায় না?’ লোকসভায় কেন্দ্রের কাছে কাতর আর্জি বিজেপি সাংসদের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in