করোনা মোকাবিলায় মোদি সরকারের ভূমিকা নিয়ে সমালোচনা নির্মলা সীতারামনের স্বামীর
ফাইল ছবি- সংগৃহীত

করোনা মোকাবিলায় মোদি সরকারের ভূমিকা নিয়ে সমালোচনা নির্মলা সীতারামনের স্বামীর

প্রভাকর বলেন, করোনা রুখতে দেশের ৭০ শতাংশ মানুষকে প্রতিষেধক দিতে হবে। সেই তালিকায় অন্তঃসত্ত্বা ও শিশুদের বাদ দিলে সংখ্যাটা ৭০ কোটি। দুবার দিলে ডোজ লাগবে ১৪০ কোটি।

গোটা দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ের মোকাবিলার জন্য কেন্দ্রের বিজেপি সরকার সঠিক পদক্ষেপ করছে না, তা দ্ব‍্যর্থহীন ভাষায় জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের স্বামী প্রভাকর। মোদি সরকারের বর্তমান ভূমিকা নিয়ে তিনি কতটা বিচলিত তা জানিয়ে নিবন্ধ আকারে প্রকাশ করেছেন।

মোদি সরকারের যে আরো আন্তরিকভাবে বিষয়টি দেখা উচিত, তাও জানাতে ভোলেননি তিনি। প্রভাকরের কথায়, গোটা দেশে স্বাস্থ্যে জরুরি অবস্থার পরিস্থিতি তৈরি হয়েছে। সরকারি কর্তা ও পরিসংখ্যানবিদরা অন্য দেশের সঙ্গে তুলনা করে বোঝানোর চেষ্টা করছেন ভারতের পরিস্থিতি ততটা খারাপ নয়। মৃত্যুর সংখ্যা ঘোষণা করা হলেও আড়ালেই থেকে যাচ্ছে স্বজনহারাদের বিপন্নতা।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে প্রভাকর বলেন, করোনা রুখতে দেশের ৭০ শতাংশ মানুষকে প্রতিষেধক দিতে হবে। সেই তালিকায় অন্তঃসত্ত্বা ও শিশুদের বাদ দিলে সংখ্যাটা ৭০ কোটি। দুবার দিলে ডোজ লাগবে ১৪০ কোটি। পুরো দেশে কোভিড মুছতে হবে। নয়ত এটা বন্ধ হবে না।

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের পরামর্শগুলি নিয়ে স্বাস্থ্যমন্ত্রী যে সমালোচনামূলক প্রতিক্রিয়া জানিয়েছেন, তার উল্লেখ করে প্রভাকর লিখছেন, সরকার সঙ্কটের মাত্রাই বুঝছে না। রাজনৈতিক ফায়দা লুটতেই ব্যস্ত তাঁরা। লকডাউন যে স্থায়ী সমাধান নয়, এতে রোগ মোকাবিলার পরিকাঠামো প্রস্তুত করার সময় মিলতে পারে। কিন্তু অক্সিজেন, আইসিইউ শয্যা সবই অপ্রতুল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in