ইটভাটায় ভয়াবহ বিস্ফোরণ, প্রাণ হারালেন মালিক সহ অন্তত ৯, নিখোঁজ বহু

প্রধানমন্ত্রী ন্যাশনাল রিলিফ ফান্ড (PMNRF) থেকে প্রত্যেক মৃতের পরিবারকে ২ লক্ষ টাকা, আর আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।
ক্ষতিগ্রস্ত ইটভাটা
ক্ষতিগ্রস্ত ইটভাটা

উৎসবের আবহে বিহারে শোকের ছায়া। বড়দিনের আগে, ইটভাটায় ভয়াবহ বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন অন্তত ৯ জন। আহত হয়েছেন আরও ৯ জন। শুক্রবার এই ঘটনাটি ঘটেছে বিহারের পূর্ব চম্পারন জেলার রামগারওয়া থানা এলাকার অন্তর্গত নারিগির গ্রামে।

আহতদের অনেকের অবস্থাই আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বিস্ফোরণের খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে দ্রুত বিপর্যয় মোকাবিলা বাহিনী (SDRF) ও বিশাল পুলিশ বাহিনী।

অতিরিক্ত পুলিশ সুপার (ASP) জিতেন্দ্র সিং গাংওয়ার (Jitendra Singh Gangwar) জানিয়েছেন, 'মোতিহারির ইটভাটার বিস্ফোরণে মৃতদের তালিকায় রয়েছেন ইট ভাটার মালিক মোহাম্মদ ইরশাদও।'

এই প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এক টুইট বার্তায় তিনি জানান, 'মোতিহারির ইট ভাটায় দুর্ঘটনার জেরে প্রাণহানির ঘটনায় আমি ব্যথিত। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতদের জন্য প্রার্থনা করছি। প্রধানমন্ত্রী ন্যাশনাল রিলিফ ফান্ড (PMNRF) থেকে প্রত্যেক মৃতের পরিবারকে ২ লক্ষ টাকা, আর আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।'

বিস্ফোরণে ইটভাটার মালিকসহ ৯ শ্রমিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তিনি বলেন, প্রার্থনা করি সর্বশক্তিমান যেন মৃতদের পরিবারকে এই দুঃখ সহ্য করার শক্তি দেন।

একইসঙ্গে, আহত ব্যক্তিদের সুচিকিৎসা নিশ্চিত করার জন্য আধিকারিকদের নির্দেশ দিয়েছেন তিনি। ক্ষতিগ্রস্তদের সাহায্যের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

সূত্রের খবর, যারা মারা গিয়েছেন তাদের বেশিরভাগই শ্রমিক শ্রেণির। এখনও অনেকে ইটভাটায় চাপা পড়ে আছেন বলে আশঙ্কা। তাঁদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে প্রশাসন।

বিস্ফোরণের সময় ঘটনাস্থলে প্রায় ৪০ জন উপস্থিত ছিলেন বলে দাবি করা হয়েছে স্থানীয় সূত্রে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in