New Delhi: দুর্নীতির অভিযোগ - দল থেকে বহিষ্কৃত ৩ বিজেপি কাউন্সিলর
ছবি প্রতীকীছবি সংগৃহীত

New Delhi: দুর্নীতির অভিযোগ - দল থেকে বহিষ্কৃত ৩ বিজেপি কাউন্সিলর

দিল্লি ইউনিটের সভাপতি আদেশ গুপ্ত তিনজন কাউন্সিলরকে ছয় বছরের জন্য দল থেকে বহিষ্কার করে বলেন, আর্থিক অনিয়মের জন্য দোষী সাব্যস্ত হলে ভবিষ্যতে অন্যরাও এমন শাস্তির মুখোমুখি হবেন।

দুর্নীতির অভিযোগে দিল্লির ৩ কাউন্সিলরকে বহিষ্কার করল বিজেপি। বিজেপি শাসিত পৌর কর্পোরেশনে দুর্নীতির অভিযোগ ওঠে ৩ জন কাউন্সিলের বিরুদ্ধে। দিল্লি ইউনিটের সভাপতি আদেশ গুপ্ত তিনজন কাউন্সিলরকে ছয় বছরের জন্য দল থেকে বহিষ্কার করে বলেন, আর্থিক অনিয়মের জন্য দোষী সাব্যস্ত হলে ভবিষ্যতে অন্যরাও এমন শাস্তির মুখোমুখি হবেন।

গুপ্ত বলেছিলেন যে, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বজায় থাকবে এবং ভবিষ্যতে দুর্নীতিতে জড়িত থাকলে অন্যান্য কাউন্সিলরও এমন পদক্ষেপের মুখোমুখি হবেন। আগামী সপ্তাহগুলিতে, আরও কাউন্সিলর এবং পৌর কর্মকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে”। বিজেপির তিন কাউন্সিলর - রজনী বাবলু পান্ডে (নতুন অশোক নগর), পূজা মদন (মুখার্জী নগর) এবং সঞ্জয় ঠাকুর (সাইদ-উল-আজাইব) কে ছয় বছরের জন্য দল থেকে বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের আগস্টে, আম আদমি পার্টি (AAP) অভিযোগ করেছিল যে, ক্ষমতাসীন বিজেপির নিউ অশোক নগরের কাউন্সিলর রজনী পাণ্ডে এলাকায় বাড়ি নির্মাণের জন্য মানুষের কাছ থেকে তোলাবাজি করেছেন। এই বছরের শুরুর দিকে, AAP আরও অভিযোগ করেছিল যে সঞ্জয় ঠাকুর বিল্ডারদের সাথে সম্পর্ক রেখেছেন এবং জোরপূর্বক অন্যদের কাছ থেকে টাকা আদায় করছেন। বিজেপি রাজ্য নেতৃত্ব পূজা মদনের বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগ পেয়েছে।

বিজেপির দিল্লি ইউনিটের সভাপতি আদেশ গুপ্ত বলেন, “বারবার সতর্ক করা সত্ত্বেও এই কাউন্সিলররা নিজেদের সংশোধন করেননি, তাই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছি। তাদের বিরুদ্ধে অভিযোগ পাওয়ার পর, আমরা ক্রস চেক করেছি এবং আমাদের সূত্র থেকে যাচাই করেছি। আমরা তাঁদের দুর্নীতিগ্রস্ত আচরণ সংশোধন করার জন্যও সতর্ক করেছি কিন্তু তারা নির্দেশনা অনুসরণ করেনি। তাই তাঁদের ছয় বছরের জন্য দল থেকে বহিষ্কার করা হয়েছে”।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.