Maharashtra: অজিতের গোষ্ঠী ছেড়ে উদ্ধবের শিবসেনায় যোগ দিচ্ছেন ছগন ভুজবল! জল্পনা তুঙ্গে

People's Reporter: জানা যাচ্ছে, সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে নাসিক থেকে এনসিপি (অজিত পাওয়ার)–র প্রার্থী হতে চেয়েছিলেন ছগন। কিন্তু দল থেকে টিকিট দেওয়া হয়নি তাঁকে।
ছগন ভুজবল
ছগন ভুজবলছবি - সংগৃহীত

এনসিপি (অজিত পাওয়ার) নেতা তথা রাজ্যের খাদ্য ও সিভিল সাপ্লাইয়ার মন্ত্রী ছগন ভুজবল উদ্ধব ঠাকরের শিবসেনাতে যোগ দিতে চলেছেন! সম্প্রতি মহারাষ্ট্রের রাজনীতিতে এমনই জল্পনা তৈরি হয়েছে। সদ্য সমাপ্ত লোকসভাতে তাঁকে নাসিক থেকে টিকিট না দেওয়ার কারণে ক্ষুব্ধ তিনি বলে জানা গেছে।

৭৬ বছর বয়সী ছগন একজন বিশিষ্ট ওবিসি নেতা যিনি একটি সামাজিক সংগঠন সমতা পরিষদেরও প্রধান। জানা গেছে, সোমবার তিনি তাঁর সমর্থকদের সঙ্গে দেখা করেন। এরপর তিনি সংবাদ মাধ্যমে জানান, দেশের সঠিক ওবিসি জনসংখ্যা জানতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেশব্যাপী জাতিশুমারি করার জন্য অনুরোধ করবেন তিনি।

জানা যাচ্ছে, সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে নাসিক থেকে (এনসিপি (অজিত পাওয়ার) দলের হয়ে) প্রার্থী হতে চেয়েছিলেন তিনি। কিন্তু দল থেকে টিকিট দেওয়া হয়নি তাঁকে। এরপর তিনি আশা করেছিলেন, রাজ্যসভায় মনোনীত হবেন। কিন্তু রাজ্যসভায় অজিত পাওয়ারের স্ত্রী সুনেত্রা পাওয়ারকে মনোনীত করা হয়েছে। উল্লেখ্য, লোকসভা ভোটে বারমতি থেকে শরদ পাওয়ারের মেয়ে সুপ্রিয়া সুলের কাছে হেরে যান সুনেত্রা।

অন্যদিকে বুধবারই শরদ পাওয়ারের নাতি রোহিত পাওয়ার দাবি করেন, অজিতের নেতৃত্বাধীন গোষ্ঠীর ১৮ থেকে ১৯ জন বিধায়ক তাদের সাথে যোগাযোগ রাখছেন এবং বর্ষা অধিবেশন শেষ হলেই শরদ গোষ্ঠীতে যোগ দেবেন।

রোহিত পাওয়ার জানান, “১৮ থেকে ১৯ জন অজিতের নেতৃত্বধীন এনসিপি বিধায়ক আমাদের সাথে যোগাযোগ রাখছেন। তাদের বিধানসভার অধিবেশনে যোগ দিতে হবে এবং নিজেদের নির্বাচনী এলাকার জন্য উন্নয়ন তহবিল পেতে হবে। তাই তারা অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করবেন।"

ছগন ভুজবলের উদ্ধব ঠাকরের শিবসেনা গোষ্ঠীতে যোগ দেওয়ার জল্পনার মধ্যে রোহিত পাওয়ারের এমন দাবি মহারাষ্ট্র রাজনীতিতে শোরগোল ফেলে দিয়েছে।

উল্লেখ্য, শিবসেনা গোষ্ঠী দিয়েই নিজের রাজনৈতিক জীবন শুরু করেছিলেন ছগন। ১৯৯১ সালে দল ছেড়ে কংগ্রেসে যোগ দেন তিনি। এরপর শরদ পাওয়ার কংগ্রেস ছেড়ে নিজের দল এনসিপি গঠন করেন। সেই সময় ভুজবলও তাঁর সাথে এনসিপি-তে আসেন।

ছগন ভুজবল
৭ বছর পরেও লাগানো হয়নি নতুন প্রযুক্তির কামরা! প্রতিশ্রুতি রাখলে কি এড়ানো যেত দুর্ঘটনা? উঠেছে প্রশ্ন
ছগন ভুজবল
NEET 2024 : ২৪ লাখ শিক্ষার্থীর ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনির পরেও নরেন্দ্র মোদী চুপ কেন? প্রশ্ন রাহুলের
ছগন ভুজবল
Maharashtra: বিধানসভা অধিবেশনের পরেই অজিত শিবির ছাড়বেন ১৯ বিধায়ক - এনসিপি নেতার দাবি ঘিরে চাঞ্চল্য

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in