INDIA-র বারণ সত্ত্বেও মোদীর সঙ্গে এক মঞ্চে শরদ, এনসিপি প্রধানকে নিয়ে বিরোধী মহলে বাড়ল অস্বস্তি

বিরোধী জোটের শীর্ষ নেতৃত্বের বারবার বারণ করার পরও মোদীর সঙ্গে একমঞ্চে শরদের থাকাকে একেবারেই ভালো চোখে দেখছে না I-N-D-I-A।
মোদীর সাথে এক মঞ্চে শরদ পাওয়ার
মোদীর সাথে এক মঞ্চে শরদ পাওয়ারছবি সংগৃহীত

বিজেপি বিরোধী মহাজোট INDIA-এর কড়া ‘বারণ’ সত্ত্বেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে একটি মঞ্চে দেখা দিলেন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির সুপ্রিমো শরদ পাওয়ার। মঙ্গলবার মহারাষ্ট্রের পুনায় স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের ১০৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে অনুষ্ঠিত সম্মান জ্ঞাপন অনুষ্ঠানের মঞ্চেই পাশাপাশি হাজির ছিলেন শরদ-মোদী। ছিলেন বিদ্রোহী এনসিপি নেতা তথা মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ারও। বিরোধী জোটের শীর্ষ নেতৃত্বের বারবার বারণ করার পরও মোদীর সঙ্গে একমঞ্চে শরদের থাকাকে একেবারেই ভালো চোখে দেখছে না INDIA।

মঙ্গলবার বাল গঙ্গাধর তিলকের নামাঙ্কিত সংগঠন তিলক স্মারক ট্রাস্ট-এর তরফে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। এই অনুষ্ঠানেই তিলকের নামাঙ্কিত ‘লোকমান্য তিলক জাতীয় পুরস্কার’-এ ভূষিত করা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। শরদ ও মোদী ছাড়াও এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের রাজ্যপাল রমেশ বেইস, মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ ও অজিত পাওয়ার প্রমুখরা। চলতি মাসেই মুম্বইতে বসতে চলেছে বিরোধী মহাজোটের তৃতীয় বৈঠক। তার আগে শরদকে প্রধানমন্ত্রীর সঙ্গে এক মঞ্চে না থাকার অনুরোধ করেছিল উদ্ধব ঠাকরের শিবসেনা ও কংগ্রেস-সহ একাধিক বিরোধী দলের প্রধানরা।

তবে শরদ পাওয়ারের ঘনিষ্ঠমহল সূত্রে খবর, ওই অনুষ্ঠানে যাওয়ার কথা INDIA গঠনের অনেক আগে থেকেই নিশ্চিত হয়েছিল। পাশাপাশি, অনুষ্ঠানের প্রধান হওয়ার সুবাদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও তিনিই আমন্ত্রণ জানান এবং সেটাও জোট গঠনের আগের ঘটনা। তাই কথার খেলাপ করবেন না বলেই ওই অনুষ্ঠানে যোগ দিয়েছেন তিনি।

তবে এনসিপি প্রধানের এ হেন প্রতিক্রিয়ার প্রভাবে বিরোধী জোটের মধ্যে তো বটেই, দ্বন্দ্ব তৈরি হয়েছে শরদপন্থী এনসিপি-এর মধ্যেও। এই নিয়ে এনসিপির রাজ্যসভার সাংসদ বন্দনা চৌহান জানান, “যে নরেন্দ্র মোদী আমাদের দলের মধ্যে ভাঙন ধরিয়ে দুর্নীতির অভিযোগ তুলেছেন, তাঁর সঙ্গে আমাদের দলীয় প্রধানের এক মঞ্চে থাকাটা ব্যক্তিগতভাবে ঠিক হবে বলে মনে করি না আমি।”

মোদীর সাথে এক মঞ্চে শরদ পাওয়ার
ADR: দেশের ৪,০০১ বিধায়কের মোট সম্পদের পরিমাণ ৫৪,৫৪৫ কোটি টাকা, ৩ রাজ্যের বাজেট অর্থের বেশি - রিপোর্ট

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in