Narada Scam: কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ‍্যালেঞ্জ - মাঝরাতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ CBI

নারদ কান্ডে রাজ‍্যের ৪ নেতা-মন্ত্রীকে গৃহবন্দি করে রাখার কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ‍্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলো CBI। এদিন ভোরে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় কেন্দ্রীয় সংস্থা।
Narada Scam: কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ‍্যালেঞ্জ - মাঝরাতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ CBI
ফিরহাদ হাকিম, সুব্রত মুখার্জি, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়ফাইল ছবি সংগৃহীত

নারদ কান্ডে রাজ‍্যের চার নেতা-মন্ত্রীকে গৃহবন্দি করে রাখার কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ‍্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলো সিবিআই। সোমবার ভোরে অনলাইনে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থা। আজ হাইকোর্টের পাঁচ বিচারপতির ডিভিশন বেঞ্চে চার অভিযুক্তের জামিন আবেদনের শুনানি হওয়ার কথা। সিবিআই তার আবেদনে এই শুনানি স্থগিত রাখারও আর্জি জানিয়েছে।

আজ সকাল সাড়ে দশটায় সুপ্রিম কোর্টে সিবিআইয়ের করা এই আবেদনের শুনানি হবে। অপরদিকে কলকাতা হাইকোর্টে চার অভিযুক্তের জামিন মামলার শুনানি হওয়ার কথা রয়েছে বেলা ১১টায়। অর্থাৎ সিবিআইয়ের এই আবেদন হাইকোর্টের শুনানির ওপর প্রশ্ন চিহ্ন রেখে দিল।

১৭ মে নারদ কান্ডে রাজ‍্যের চার রাজনীতিবিদকে বাড়ি থেকে গ্রেফতার করে সিবিআই। এঁদের মধ্যে রয়েছেন বর্তমান তৃণমূল সরকারের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম ও সুব্রত মুখোপাধ্যায়, তৃণমূল বিধায়ক মদন মিত্র এবং প্রাক্তন তৃণমূল নেতা শোভন চট্টোপাধ্যায়।

শুক্রবার প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চে এই চার অভিযুক্তের জামিন প্রসঙ্গে মতভেদ তৈরি হয়। বিচারপতি বন্দ্যোপাধ্যায় অভিযুক্তদের জামিনের পক্ষে থাকলেও বিচারপতি বিন্দল তাঁদের জামিন দিতে রাজি হননি। ফলে চারজনের অন্তর্বর্তীকালীন জামিন নামঞ্জুর করে গৃহবন্দী থাকার নির্দেশ দেওয়া হয় এবং পরিবহন‌ মন্ত্রী ফিরহাদ হাকিমের ওপর কলকাতার কোভিড পরিস্থিতি মোকাবিলার দায়িত্ব থাকায় তাঁকে বাড়ি থেকে কাজ করার অনুমতি দেওয়া হয়।

আজ হাইকোর্টে পাঁচ সদস্যের ডিভিশন বেঞ্চে অভিযুক্তদের জামিনের মামলার শুনানি হওয়ার কথা রয়েছে। কিন্তু তার আগেই তা স্থগিতের দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলো সিবিআই।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in