Mysuru University: সন্ধ্যে সাড়ে ৬টার পর ক্যাম্পাসে ছাত্রীদের ঘোরাফেরায় নিষেধাজ্ঞা

এই নির্দেশের পর শুরু হওয়া তুমুল বিতর্কের জেরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক জি হেমন্ত কুমার জানিয়েছেন আগামীকালের মধ্যে এই নির্দেশিকা সংশোধন করা হবে।
Mysuru University: সন্ধ্যে সাড়ে ৬টার পর ক্যাম্পাসে ছাত্রীদের ঘোরাফেরায় নিষেধাজ্ঞা
ইউনিভার্সিটি অফ মাইশোরফাইল ছবি, ডেকান হেরাল্ডের সৌজন্যে

সন্ধ্যে সাড়ে ৬টার পর মাইশোর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা ক্যাম্পাসে ঘোরাফেরা করতে পারবেন না। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এই নির্দেশিকা জারি করা হয়েছে। সাম্প্রতিক মাইসোর গণধর্ষণ কাণ্ডের পর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এই বিজ্ঞপ্তি জারি করেন।

যদিও এই নির্দেশের পর শুরু হওয়া তুমুল বিতর্কের জেরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক জি হেমন্ত কুমার জানিয়েছেন আগামীকালের মধ্যে এই নির্দেশিকা সংশোধন করা হবে। জানা গেছে, পুলিশের মৌখিক নির্দেশের ভিত্তিতে এই নির্দেশিকা জারি করেছিলেন রেজিস্ট্রার।

ওই নির্দেশিকায় আরও জানানো হয়েছিলো বিশ্ববিদ্যালয় সংলগ্ন কুক্কুয়ারাহাল্লি লেকে সন্ধ্যে সাড়ে ৬টার পর কেউ প্রবেশ করতে পারবে না। এছাড়াও বিশ্ববিদ্যালয় চত্বরে নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে।

এই নির্দেশিকার বিষয়ে উপাচার্যকে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছেন, ক্যাম্পাসের ছাত্রীদের বিষয়ে পুলিশের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশের পর এই নির্দেশিকা জারি করা হয়েছিলো। এই নিরদেশিকা ছাত্রীদের নিরাপত্তার কথা ভেবেই জারি করা হয়েছিলো।

তিনি বলেন, “এই নির্দেশিকার উদ্দেশ্য ছিলো ক্যাম্পাসের নির্জন অঞ্চলে ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা। ঘন গাছপালার জন্য কুক্কুয়ারাহাল্লি লেক অঞ্চল নির্জন। তাই কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তাই সন্ধ্যের পর এই অঞ্চলে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিলো।”

তিনি আরও বলেন, ক্যাম্পাসের ছাত্রীদের আমরা জানাতে চেয়েছিলাম যে কোথাও একা যাবার বদলে বন্ধুদের সঙ্গে যান। কিন্তু রেজিস্ট্রারের ভুলে এই শব্দের অর্থ অন্য হয়ে গেছে। আমি এই ভুল সংশোধন করে দেব।’

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in