Mysore Gang Rape: রাতে ফাঁকা জায়গায় যাওয়া উচিত হয়নি - মন্ত্রীর বক্তব্যের সমালোচনায় কংগ্রেস

মাইশোর গণধর্ষণে কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্রর বিতর্কিত মন্তব্যের সুরে সুর মেলালেন রাজ‍্যের পর্যটনমন্ত্রী আনন্দ সিং। পর্যটনমন্ত্রীও বলেন, রাতে ফাঁকা জায়গায় যাওয়া উচিত হয়নি ধর্ষিতার
Mysore Gang Rape: রাতে ফাঁকা জায়গায় যাওয়া উচিত হয়নি - মন্ত্রীর বক্তব্যের সমালোচনায় কংগ্রেস
ছবি প্রতীকীঅঙ্কন - তৌসিফ হক

মাইশোর গণধর্ষণ নিয়ে কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জ্ঞানেন্দ্রর বিতর্কিত মন্তব্যের সুরেই সুর মেলালেন রাজ‍্যের পর্যটন মন্ত্রী আনন্দ সিং। পর্যটন মন্ত্রীও বলেছেন, রাতে ফাঁকা জায়গায় যাওয়া উচিত হয়নি ধর্ষিতার। বৃহস্পতিবার রাজ‍্যের স্বরাষ্ট্রমন্ত্রীও এই একই কথা বলেছিলেন।

শুক্রবার আনন্দ সিং বলেন, "অল্পবয়সী প্রেমিক-প্রেমিকা হোক বা নবদম্পতি হোক, কারোরই এই ধরনের জায়গায় যাওয়া উচিত নয়। আমরা জনে-জনে বলতে পারবো না যে ওখানে যাবেন না। এধরনের সব জায়গাতে পুলিশ মোতায়েন করাও সম্ভব নয়।"

বৃহস্পতিবার রাজ‍্যের স্বরাষ্ট্রমন্ত্রী এই গণধর্ষণ প্রসঙ্গে বলেছিলেন, "সন্ধ্যা সাতটা-সাড়ে সাতটার দিকে মেয়েটি ও তাঁর এক ছেলে বন্ধু সেখানে গিয়েছিলেন। ওটা নির্জন জায়গা। ওদের ওখানে যাওয়া উচিত হয়নি। কিন্তু আমরা ওখানে যেতে কাউকে বাধা দিতেও পারি না। এটি ভীষণ নির্জন জায়গা, সাধারণত কেউ যায় না।"

স্বরাষ্ট্রমন্ত্রীর এই মন্তব্যের তীব্র সমালোচনা করে রাজ‍্যের প্রধান বিরোধী দল কংগ্রেস। প্রদেশ কংগ্রেস সভাপতি ডি কে শিবকুমার কটাক্ষ করে প্রশ্ন করেছেন, তাহলে বিজেপি সরকার কী সূর্যাস্তের পর লোকজনকে বাড়ি থেকে না বেরোনোর পরামর্শ দিচ্ছে?

দু'দিনের সফরে দিল্লিতে এসেছেন রাজ‍্যের মুখ্যমন্ত্রী বাসবরাজ এস বোম্মাই। তাঁকে স্বরাষ্ট্রমন্ত্রীর মন্তব্য সম্পর্কে প্রশ্ন করা হলে সাংবাদিকদের তিনি বলেন, "গণধর্ষণের ঘটনা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ‌যা বলেছেন, আমি তাঁর সাথে একমত নই। এই মন্তব্যের ব‍্যাখ‍্যা দেওয়ার পরামর্শ দিয়েছি আমি তাঁকে।" তিনি আরো জানিয়েছেন, গণধর্ষণের ঘটনার তদন্তের জন্য একটি বিশেষ দল গঠন করা হবে এবং দোষীদের শীঘ্রই গ্রেফতার করে বিচারের আওতায় আনা হবে।

প্রসঙ্গত, মঙ্গলবার রাতে কর্ণাটকের মাইশোরে এক ২৩ বছরের এমবিএ ছাত্রীকে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ। ওই ছাত্রী ও তাঁর এক পুরুষ বন্ধু বনভূমি সংলগ্ন এলাকা থেকে ফিরছিলেন তখন এই ঘটনা ঘটে। এই মুহূর্তে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন ছাত্রীটি‌। তাঁর বন্ধু পুলিশের কাছে বয়ান দিয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in