“মুসলিমরা টিকা নিতে চাইছেন না” - আবারও বিতর্কিত মন্তব্য উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীর

বিতর্কিত মন্তব্য করা তাঁর এই প্রথম নয়। এক সময় বলেছিলেন - করোনা ভাইরাস একটি প্রাণী। তারও আমাদের মতো বেঁচে থাকার অধিকার রয়েছে।
ত্রিবেন্দ্র সিং রাওয়াত
ত্রিবেন্দ্র সিং রাওয়াতফাইল ছবি - সংগৃহীত

দেশের মুসলিম সম্প্রদায়ের মধ্যে করোনা নিয়ে অনেক ভুল ধারণা রয়েছে। তাই তাঁরা টিকা নিতে চান না। সোমবার ঋষিকেশের একটি অনুষ্ঠানে উত্তরাখণ্ডের বিজেপি নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত এমনই এক মন্তব্য করে বিতর্ক তৈরি করলেন।

তিনি বলেন, 'আমি নাম নিয়েই বলছি, দেশে মুসলিম সম্প্রদায়ের মানুষ টিকা নিতে চাইছেন না। তাঁদের মধ্যে এখনও টিকা নিয়ে দ্বিধা, আশঙ্কা আর ভুল ধারণা রয়েছে।' তা অবিলম্বে কাটানোর দরকার বলে মনে করেন তিনি। টিকা নিলেই একমাত্র করোনাকে হারানো যাবে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর আশঙ্কা, 'টিকা না নিলে আমরা সুপার স্প্রেডার হয়ে উঠতে পারি।' তাই তিনি সকলকে টিকা নিতে অনুরোধ জানান।

গত মার্চ মাসে দলের অভ্যন্তরে ক্ষোভ বাড়তে থাকায় মুখ্যমন্ত্রীর পদ ছাড়েন রাওয়াত। তিনি না ছাড়লেও বিধায়কদের একাংশ রীতিমতো বিদ্রোহ ঘোষণা করতেন। তাই দিল্লির নেতাদের সঙ্গে বৈঠক করার পরের দিনই ইস্তফা দিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, বিতর্কিত মন্তব্য করা তাঁর এই প্রথম নয়। এক সময় বলেছিলেন - করোনা ভাইরাস একটি প্রাণী। তারও আমাদের মতো বেঁচে থাকার অধিকার রয়েছে। দেশে যখন প্রতিদিন কয়েক লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন, হাজার হাজার মানুষ মারা যাচ্ছেন, তখনই এইরকম মন্তব্য করেছিলেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা ত্রিভেন্দ্র সিং রাওয়াত।

সমালোচনার পরেও নিজের অবস্থানে অনড় থেকে বলেছিলেন- "দার্শনিক দৃষ্টিকোণ থেকে দেখলে করোনা ভাইরাসও একটি জীবিত প্রাণী। আমাদের প্রত‍্যেকের মতো এরও বেঁচে থাকার অধিকার রয়েছে। কিন্তু আমরা (মানুষ) নিজেদের সবথেকে বুদ্ধিমান বলে মনে করি। করোনা ভাইরাসকে নির্মূল করতে বদ্ধপরিকর। তাই এটিও ক্রমাগত নিজের মিউটেশন ঘটাচ্ছে।"

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in