MP: মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে ঠাণ্ডা চা দেওয়ায় সরকারি আধিকারিককে শোকজ, কটাক্ষ কংগ্রেসের

নোটিশে লেখা আছে, “আপনাকে মুখ্যমন্ত্রীর প্রাতরাশের দায়িত্ব দেওয়া হয়েছিল। কিন্তু আপনি মুখ্যমন্ত্রীকে নিম্নমানের ও ঠাণ্ডা চা সরবরাহ করেছিলেন। যা ভিআইপি ডিউটির প্রোটোকলকে লঙ্ঘন করে”।
শিবরাজ সিং চৌহান
শিবরাজ সিং চৌহানগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীকে ঠাণ্ডা চা দেওয়ার জন্য শোকজ করা হল এক সরকারি আধিকারিককে। তাঁর কাছে ভিআইপি ডিউটির মধ্যে থেকেও বিধিভঙ্গ করার কারণ জানতে চাওয়া হয়েছে।

সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেট ডি পি দ্বিবেদী, দায়িত্বে থাকা রাকেশ কানাউহার (Rakesh Kanauha) বিরুদ্ধে একটি নোটিশ জারি করেন। যে নোটিশে বলা হয়েছে, “আপনাকে মুখ্যমন্ত্রীর প্রাতরাশের দায়িত্ব দেওয়া হয়েছিল। কিন্তু আপনি মুখ্যমন্ত্রীকে নিম্নমানের ও ঠাণ্ডা চা দিয়েছিলেন। যা ভিআইপি ডিউটির প্রোটোকলকে লঙ্ঘন করে”। পাশাপাশি এও বলা হয়েছে এই ধরণের ভুল কাজে জেলা প্রশাসনকে একাধিক প্রশ্নের সম্মুখীন হতে হবে।

এছাড়াও নোটিশে জানতে চাওয়া হয়েছে, কেন তাঁর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে না? তার দ্রুত জবাবদিহি করতে হবে। অন্যথায় তাঁর বিরুদ্ধে একতরফা ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়। যদিও, জেলা কালেক্টর জানিয়েছেন, মুখ্যমন্ত্রী এই বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করেননি। সাব ডিভিশনাল ম্যাজিস্ট্রেটকে বলা হয়েছে, নোটিশটি প্রত্যাহার করে নিতে।

ঘটনার সূত্রপাত মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে চা দেওয়া নিয়ে। মধ্যপ্রদেশে বিভিন্ন জায়গায় বর্তমানে পৌরসভার নির্বাচন চলছে। দলীয় প্রার্থীর সমর্থনে বিভিন্ন জায়গায় প্রচার করছেন শিবরাজ। সোমবার নির্বাচনী প্রচার সেরে তিনি খাজুরাহো বিমান বন্দরের ভিআইপি লাউঞ্জে গিয়েছিলেন প্রাতরাশ করতে। সেখানেই তাঁকে ঠাণ্ডা চা দেওয়া হয় বলে অভিযোগ।

এক সর্বভারতীয় সংবাদ সংস্থার মাধ্যমে এই ঘটনা সামনে আসতেই কংগ্রেসের পক্ষ থেকে বিজেপিকে তীব্র কটাক্ষ করা হয়। মধ্যপ্রদেশ কংগ্রেসের এক নেতা বলেন, মানুষ রেশন, অ্যাম্বুলেন্স নাও পেতে পারে কিন্তু মুখ্যমন্ত্রীকে ঠাণ্ডা চা দেওয়া যাবে না’।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in