Madhya Pradesh: প্রাক্তন RSS প্রধান গোলওয়ালকরকে নিয়ে ফেসবুক পোষ্ট - দিগ্বিজয় সিং-এর বিরুদ্ধে FIR

ইন্দোরে গতকাল কংগ্রেস নেতার বিরুদ্ধে এই এফআইআর দায়ের করেছেন রাজেশ জোশী নামক এক আইনজীবী। নিজের সোশ্যাল মিডিয়া পোষ্টে কংগ্রেস নেতা প্রাক্তন আরএসএস প্রধান এম এস গোলওয়ালকর সম্পর্কে মন্তব্য করেছিলেন।
দিগ্বিজয় সিং
দিগ্বিজয় সিংফাইল ছবি সংগৃহীত

সোশ্যাল মিডিয়াতে আরএসএস-এর বিরুদ্ধে করা এক পোস্টের জন্য কংগ্রেস সাংসদ এবং মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং-এর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। মধ্যপ্রদেশের ইন্দোরে গতকাল কংগ্রেস নেতার বিরুদ্ধে এই এফআইআর দায়ের করেছেন রাজেশ জোশী নামক এক আইনজীবী। নিজের সোশ্যাল মিডিয়া পোষ্টে কংগ্রেস নেতা প্রাক্তন আরএসএস প্রধান এম এস গোলওয়ালকর সম্পর্কে মন্তব্য করেছিলেন।

জানা গেছে, দিগ্বিজয় সিং-এর বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ধারা ১৫৩-এ (ধর্ম, জাতি, জন্মস্থান, বাসস্থানের ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার করা), ধারা ৪৬৯ (সুনাম নষ্ট করার উদ্দেশ্যে জালিয়াতি), ধারা ৫০০ (মানহানি) এবং ধারা ৫০৫ (জনসাধারণের দুর্দশা সঞ্চালক বিবৃতি) এর অধীনে মামলা করা হয়েছে।

আইনজীবী রাজেশ জোশী তাঁর অভিযোগে জানিয়েছেন, দিগ্বিজয় সিং তাঁর ফেসবুকে এক বিতর্কিত পোষ্টার পোষ্ট করেছিলেন। যেখানে তিনি গোলওয়ালকার-এর নাম ও ছবি ব্যবহার করেন। কংগ্রেস নেতার এই পোষ্ট সংঘ কর্মীদের এবং সমগ্র হিন্দু সমাজের ধর্মীয় বিশ্বাসে আঘাত হেনেছে।

উল্লেখ্য, শনিবার নিজের ফেসবুক পেজে গোলওয়ালকারের ছবি এবং তাঁর সম্বন্ধীয় বেশ কিছু মন্তব্য পোষ্ট করেছিলেন কংগ্রেস সাংসদ দিগ্বিজয় সিং।

গোলওয়ালকারকে উদ্ধৃত করে ওই পোষ্টারে বলা হয় তিনি দলিত, পিছিয়ে পড়া এবং মুসলিমদের সমান অধিকার দেওয়ার চেয়ে ব্রিটিশ শাসনের অধীনে থাকতে চান। এছাড়াও ওই পোষ্টারে আরও কিছু বিতর্কিত মন্তব্যও ছিল।

দিগ্বিজয় সিং তাঁর ট্যুইটার হ্যান্ডেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কটাক্ষ করে লেখেন - "আপনারা একদল ক্ষমতা হারানো কাপুরুষ বিশ্বাসঘাতকদের জড়ো করছেন, যারা জল পান করার সময়েও আপনাকে গালাগালি করত, আজ তারাই আপনার প্রশংসা গাইছে। আপনারা দুজনেই চেয়ার থেকে নেমে গেলে, এই সব বিশ্বাসঘাতকরা সবার প্রথমে আপনাদের ফেলে পালিয়ে যাবে।"

তার অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একের পর এক টুইট বার্তায় সিং লেখেন, "আমি আপনাদের দুজনেরই সমালোচক এবং থাকব, কিন্তু যেহেতু আপনি কখনই আপনার আদর্শের সাথে আপস করেননি (যার আমি মৌলিকভাবে বিরোধী), আমিও আপনার ভক্ত। ঈশ্বর আপনাদের দু’জনের মঙ্গল করুন।"

দিগ্বিজয় সিং
Madhya Pradesh: প্রকাশ্যে দরিদ্র ব্যক্তির গায়ে প্রস্রাব - 'সামাজিক বৈষম্যের নিষ্ঠুরতম উদাহরণ!'
দিগ্বিজয় সিং
Madhya Pradesh: মধ্যপ্রদেশে ১৫০ আসন পাবে কংগ্রেস - কর্ণাটকের উদাহরণ টেনে প্রত্যয়ী রাহুল গান্ধী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in