MP: প্রাপ্য মজুরি চাওয়ায় শ্রমিকের হাত কাটলেন মালিক - দীর্ঘ অপারেশনে কাটা হাত জুড়লেন চিকিৎসকরা
ছবি - দ্য ক্যুইন্ট

MP: প্রাপ্য মজুরি চাওয়ায় শ্রমিকের হাত কাটলেন মালিক - দীর্ঘ অপারেশনে কাটা হাত জুড়লেন চিকিৎসকরা

রেওয়াতে সঞ্জয় গান্ধী মেমোরিয়াল হাসপাতালের (এসজিএমএইচ) চিকিৎসকদের একটি দল দীর্ঘ অস্ত্রোপচারের পর তাঁর কাটা হাত ঠিক করেছেন। তবে অপারেশন সফল হয়েছে কিনা তা জানতে অন্তত আরও এক সপ্তাহ সময় লাগবে।

মধ্যপ্রদেশের রেওয়া জেলায় এক শ্রমিকের হাত কেটে নিলেন মালিক। প্রাপ্য মজুরি চেয়ে মালিকের রোষে পড়েন তিনি। আক্রান্ত শ্রমিক তফসিলি জাতির অন্তর্ভুক্ত বলে জানা গেছে। তবে বর্তমানে তিনি বিপদমুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা। রেওয়াতে সঞ্জয় গান্ধী মেমোরিয়াল হাসপাতালের (এসজিএমএইচ) চিকিৎসকদের একটি দল দীর্ঘ অস্ত্রোপচারের পর তাঁর কাটা হাত ঠিক করেছেন। তবে অপারেশন সফল হয়েছে কিনা তা জানতে অন্তত আরও এক সপ্তাহ সময় লাগবে।

চিফ মেডিকেল অফিসার (সিএমও) ডাঃ অতুল সিং –এর কথায় “রোগী এখন বিপদমুক্ত। অস্ত্রোপচার করা হয়েছে এবং কাটা হাত ঠিক করা হয়েছে। তবে অস্ত্রোপচার সফল হয়েছে কিনা তা জানতে কমপক্ষে এক সপ্তাহ সময় লাগবে।” আক্রান্ত শ্রমিক অশোক সাকেত বলেন – “আমি এখনও জানি না, এই হাত দিয়ে আর কাজ করতে পারব কিনা! তবে, পুলিশকে ধন্যবাদ। আমার কাটা হাতটি খুঁজে এনে দিয়েছেন।”

ঘটনাটি ঘটেছে শনিবার। সাকেত প্রাপ্য মজুরি আনতে মালিক গনেশ মিশ্রের বাড়িতে গেলে, তিনি টাকা দিতে অস্বীকার করেন। ঘটনার বিবরণ দিতে গিয়ে সাকেত বলেন – “আমার বাচ্চাদের খাওয়ানোর জন্য টাকার দরকার ছিল। আমি বলেছিলাম টাকা না পাওয়া পর্যন্ত যাব না। গণেশ মিশ্র বলল দাঁড়াও, আমি এখনই টাকা দেব। বলে বাড়ির ভিতরে চলে গেলেন তিনি। কিছুক্ষণের মধ্যেই তিনি একটি ধারালো অস্ত্র নিয়ে বেরিয়ে আসেন। আমি কিছু বুঝে ওঠার আগেই সে অস্ত্র চালিয়ে দেয়। আমার ঘাড় কেটে হত্যার চেষ্টা করেছিল। কিন্তু আমি হাত দিয়ে নিজেকে বাঁচানোর চেষ্টা করি। সাথে সাথেই, আমার হাত (বাম হাত) কাটা পড়ে। তারপর গনেশ মিশ্র অশ্রাব্য গালিগালাজ করতে করতে পালিয়ে যায়।”

ইতিমধ্যেই পুলিশ গনেশ মিশ্রকে গ্রেপ্তার করেছে। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ৩০৭ (খুনের চেষ্টা) ধারার অধীনে মামলা করা হয়েছে। তফসিলি জাতি ও তফসিলি উপজাতি (অত্যাচার প্রতিরোধ) আইনও আরোপ করা হয়েছে।

-with IANS inputs

MP: প্রাপ্য মজুরি চাওয়ায় শ্রমিকের হাত কাটলেন মালিক - দীর্ঘ অপারেশনে কাটা হাত জুড়লেন চিকিৎসকরা
Madhya Pradesh: দলিতকে বিয়ে করার অপরাধে নর্মদার জলে স্নান করিয়ে 'শুচিকরণ' নার্সিং ছাত্রীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in