আম্বেদকর বিশ্ববিদ্যালয়ে অফ লাইন ক্লাসের দাবিতে আন্দোলন - SFI সদস্যের রেজিস্ট্রেশন বাতিল, জরিমানা

আম্বেদকর ইউনিভার্সিটি দিল্লি ক্যাম্পাস পুনরায় খোলার ও অফলাইন ক্লাস শুরুর দাবিতে আন্দোলনরত এস এফ আই আহ্বায়ক প্রিয়াংশ মৌর্যকে ৪০ হাজার টাকা জরিমানা ও বর্তমান সেমেস্টারে তাঁর রেজিস্ট্রশন বাতিল করা হয়েছে
আম্বেদকর বিশ্ববিদ্যালয়ে অফ লাইন ক্লাসের দাবিতে আন্দোলন - SFI সদস্যের রেজিস্ট্রেশন বাতিল, জরিমানা
আম্বেদকর ইউনিভার্সিটিফাইল ছবি সংগৃহীত

আম্বেদকর ইউনিভার্সিটি দিল্লি ক্যাম্পাস পুনরায় খোলার ও অফলাইনে ক্লাস শুরু করার দাবিতে আন্দোলনরত এস এফ আই আহ্বায়ক প্রিয়াংশ মৌর্যকে ৪০ হাজার টাকা জরিমানা ও বর্তমান সেমেস্টারে তাঁর রেজিস্ট্রশন বাতিল করা হয়েছে। গত ৯ মার্চ কাশ্মীরি গেট এবং কারামপুরা ক্যাম্পাসে এক প্রতিবাদ আন্দোলন আয়োজনের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। এস এফ আই আহ্বায়কের ওপর এই জরিমানা করার প্রতিবাদে আন্দোলনের সিদ্ধান্ত নিয়েছে এস এফ আই।

বিশ্ববিদ্যালয় প্রশাসন পড়ুয়াদের দাবি না মেটাতে পারায় প্রতিবাদী পড়ুয়ারা সিদ্ধান্ত নেন ক্যাম্পাসের দেওয়ালে ছবি এঁকে প্রতিবাদ জানাবেন। এর প্রতিবাদ আন্দোলনের পরেই তৃতীয় বর্ষের ইতিহাসের স্নাতক পড়ুয়া প্রিয়াংশকে কাশ্মীরি গেট ক্যাম্পাসে যাওয়া থেকে বিরত থাকার নির্দেশ দেয় প্রশাসন। শুধু তাই নয়, তাঁকে জরিমানা করার পাশাপাশি অভিভাবকদের দিয়ে ক্ষমাপ্রার্থনা করে চিঠিও লিখে আনতে বলা হয়। এছাড়াও প্রিয়াংশ 'অ্যাংগার ম্যানেজমেন্ট'-এর জন্য এহসাস ক্লিনিকেও পাঠানো হয়।

প্রিয়াংশ নিজের বিবৃতিতে জানিয়েছেন, ক্যাম্পাস পুনরায় খোলার দাবি জানানোর কারণে তাঁর প্রতি বিশ্ববিদ্যালয় প্রশাসন যে এমন আচরণ করতে পারেন দেখে তিনি হতবাক। তাঁর উপর বড়সড় শাস্তির বোঝা চাপিয়ে দিয়ে প্রশাসন বুঝিয়ে দিল, ছাত্রদের আন্দোলন থেকে প্রশাসন ঠিক কতটা ভয় পেয়েছে। তিনি এমন কোনও বিষয়ে দেওয়ালে চিত্র আঁকেননি যার জন্য বিশ্ববিদ্যালয় তাঁকে অ্যাংগার মেনেজমেন্টে পাঠাতে পারে। তিনি ক্যাম্পাসের দেওয়ালে এঁকেছিলেন, কারণ হোয়াইটওয়াশের পর আবার দেওয়ালটি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদেরই যেন ফেরত দেওয়া হয়। কিন্তু, এইটুকু করার জন্য কর্তৃপক্ষ তার উপর রীতিমত মানসিক অত্যাচার চালিয়েছে। এমনকী, ৪০ হাজার টাকা জরিমানাও করেছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in