আমূলের পর মাদার ডেয়ারী - আগামীকাল থেকে লিটারে ২টাকা বাড়ছে দুধের দাম

আমূলের পর লিটার পিছু দুধের দাম বাড়ালো মাদার ডেয়ারি। শনিবারের ঘোষণা অনুযায়ী ১১ জুলাই থেকে মাদার ডেয়ারীর দুধের দাম বাড়ছে লিটার পিছু ২ টাকা। এর আগে গত ১ জুলাই থেকে প্যাকেট দুধের দাম বাড়িয়েছে আমূল।
আমূলের পর মাদার ডেয়ারী - আগামীকাল থেকে লিটারে ২টাকা বাড়ছে দুধের দাম
মাদার ডেয়ারী ডিপো ছবি মাদার ডেয়ারী ওয়েবসাইটের সৌজন্যে

আমূলের পর লিটার পিছু দুধের দাম বাড়ালো মাদার ডেয়ারি। শনিবারের ঘোষণা অনুযায়ী আগামীকাল ১১ জুলাই থেকে মাদার ডেয়ারীর দুধের দাম বাড়ছে লিটার পিছু ২ টাকা। এর আগে গত ১ জুলাই থেকে প্যাকেট দুধের দাম বাড়িয়েছে আমূল।

মাদার ডেয়ারীর সূত্রে জানা গেছে লিকুইড দুধের দাম অস্বাভাবিক ভাবে বেড়ে যাওয়াতে আগামীকাল থেকে প্রতি লিটারে ২টাকা দাম বাড়াচ্ছে মাদার ডেয়ারি। আজ শনিবার যেখানে দুধের দাম ছিলো ৫৫ টাকা লিটার সেখানে আগামীকাল থেকে এই দুধের দাম পড়বে ৫৭ টাকা প্রতি লিটার। জানা গেছে, দিল্লি এবং সংলগ্ন অঞ্চল ছাড়াও দুধের দাম বাড়বে পূর্ব এবং মধ্য উত্তরপ্রদেশে, মুম্বাই, নাগপুর এবং কলকাতায়।

মাদার ডেয়ারী সূত্রে জানা গেছে দাম বাড়ছে সমস্ত রকমের প্যাকেট দুধে। বাল্ক ভেন্ডেড দুধের দাম হচ্ছে ৪৪ টাকা, ফুল ক্রিম দুধের দাম হচ্ছে ৫৭ টাকা, টোনড দুধের দাম হচ্ছে ৪৭ টাকা, ডাবল টোনডের দাম হচ্ছে ৪১ টাকা, গোরুর দুধের দাম ৪৯ টাকা, সুপার টি দুধের দাম হচ্ছে ২৬ টাকা এবং স্ট্যান্ডার্ডাইজড দুধের দাম হচ্ছে ৫১ টাকা লিটার। এর আগে গত ২০১৯ সালে শেষবার দুধের দাম বাড়িয়েছিলো মাদার ডেয়ারী।

মাদার ডেয়ারীর এক আধিকারিক জানিয়েছেন গত তিন চার সপ্তাহে দুধের দাম বেড়েছে প্রায় ৪ শতাংশ। ফলে দুধ কিনতে এখন অনেক বেশি খরচ হচ্ছে। যা গত একবছরের হিসেব ধরলে প্রায় ৮ থেকে ১০ শতাংশ বেড়েছে। যদিও এতদিন পর্যন্ত দাম বাড়ানো হয়নি।

জানা গেছে শুধুমাত্র দিল্লি এনসিআর-এ প্রতিদিন মাদার ডেয়ারী ৩০ লক্ষ লিটার দুধ বিক্রি করে।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in