নির্বাচন কমিশনের আইনজীবী প্যানেল থেকে ইস্তফা দিলেন মোহিত ডি রাম

নিজের ইস্তফাপত্রে মোহিত ডি রাম জানিয়েছেন, নির্বাচন কমিশনের বর্তমান কর্মপদ্ধতির সঙ্গে তাঁর ব্যক্তিগত মূল্যবোধের সামঞ্জস্য থাকছে না। তাই আমি নিজেকে এই প্যানেলের দায়িত্ব থেকে সরিয়ে নিচ্ছি।
নির্বাচন কমিশনের আইনজীবী প্যানেল থেকে ইস্তফা দিলেন মোহিত ডি রাম

নির্বাচন কমিশনের আইনজীবী প্যানেল থেকে পদত্যাগ করলেন আইনজীবী মোহিত ডি রাম। তিনি সুপ্রিম কোর্টে নির্বাচন কমিশনের পক্ষে আইনজীবী প্যানেলের সদস্য ছিলেন।

নিজের ইস্তফাপত্রে মোহিত ডি রাম জানিয়েছেন, নির্বাচন কমিশনের বর্তমান কর্মপদ্ধতির সঙ্গে তাঁর ব্যক্তিগত মূল্যবোধের সামঞ্জস্য থাকছে না। তাই আমি নিজেকে এই প্যানেলের দায়িত্ব থেকে সরিয়ে নিচ্ছি। ২০১৩ সাল থেকে তিনি এই প্যানেলের সদস্য ছিলেন।

তিনি আরও জানিয়েছেন, সমস্ত বিচারাধীন বিষয়ের ওকালতনামা, ফাইল, নো অবজেকশন হস্তান্তরের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা তিনি গ্রহণ করবেন।

সম্প্রতি পাঁচ রাজ্যের নির্বাচন প্রসঙ্গে মাদ্রাজ হাইকোর্টের এক পর্যবেক্ষণ নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় নির্বাচন কমিশন। যেখানে শীর্ষ আদালত মাদ্রাজ হাইকোর্টের পর্যবেক্ষণে সহমত ব্যক্ত করে। দেশের কোভিড পরিস্থিতিতে নির্বাচনী প্রচার বন্ধ না করায় মাদ্রাজ হাইকোর্ট ওই পর্যবেক্ষণে নির্বাচন কমিশনকে তিরস্কার করে। কমিশনের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করা উচিৎ বলেও জানায়।

নির্বাচন কমিশন মাদ্রাজ হাইকোর্টের এই পর্যবেক্ষণ এবং সংবাদমাধ্যমের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়। যদিও শীর্ষ আদালত জানায় ধারা ১৯ শুধুমাত্র ব্যক্তি বিশেষের মত প্রকাশের স্বাধীনতার অধিকারই প্রদান করে না, পাশাপাশি সংবাদমাধ্যমের মত প্রকাশের স্বাধীনতার অধিকারও প্রদান করে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in