রাহুল নয়, OBC-কে অপমান করেছেন নাড্ডা; মোদী পদবী বিতর্কে BJP সভাপতিকে আইনি চিঠি দিল OBC মহাসভা

ওবিসি মহাসভা জানিয়েছে, মোদী পদবি কোথাও ওবিসি হিসাবে নিবন্ধিত নেই। তাই, মোদী পদবি বিতর্কে ওবিসি সম্প্রদায়কে টেনে এনে আসল আঘাত করেছে বিজেপিই।
বিজেপি সভাপতি জে পি নাড্ডা
বিজেপি সভাপতি জে পি নাড্ডাফাইল ছবি

'সব চোরদের 'পদবী' মোদী কেন হয়?'- এই মন্তব্য করে রাহুল গান্ধী ওবিসি সম্প্রদায়ের মানুষকে অপমান করেছেন বলে দাবি করেছিলেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা। তবে, নাড্ডার এই দাবিকেই ‘অপমানজনক’ বলে দাবি করেছে ওবিসি মহাসভা। একইসঙ্গে, নাড্ডাকে ক্ষমা প্রার্থনার জন্য আইনি চিঠি (Legal Notice) পাঠিয়েছে গোয়ালিয়র ভিত্তিক ওই ওবিসি মহাসভা।

দৈনিক ভাস্করের এক প্রতিবেদন অনুযায়ী, গত বুধবার, বিজেপি সভাপতি জে পি নাড্ডাকে পাঠানো ওবিসি মহাসভার আইনি চিঠিতে বলা হয়েছে, রাহুল গান্ধী ইস্যুতে ওবিসি সম্প্রদায়কে অপমান করেছেন আপনি (নাড্ডা)। ২০১৯ সালের রাহুলের মন্তব্য প্রসঙ্গে ‘ওবিসি সম্প্রদায়েকে টেনে এনে’ আসল আঘাত করেছে বিজেপিই। এজন্য আপনাকে ক্ষমা প্রার্থনা করতে হবে।

যুক্তি হিসাবে ওবিসি মহাসভা জানিয়েছে, মোদী পদবি কোথাও ওবিসি হিসাবে নিবন্ধিত নেই। গুজরাট বা কেন্দ্রীয় সরকারের তালিকায় ওবিসি ক্যাটাগরিতে কোথাও মোদী পদবী উল্লেখ করা হয়নি। রাহুল গান্ধী শুধুমাত্র মোদী শব্দটি ব্যবহার করেছেন, ওবিসি সম্প্রদায়কে নয়। তাই, মোদী পদবি বিতর্কে ওবিসি সম্প্রদায়কে টেনে আনা উচিত নয়।

আইনি নোটিশ প্রসঙ্গে ওবিসি মহাসভার জাতীয় কোর কমিটির সদস্য ধর্মেন্দ্র কুশওয়াহা বলেন, ভারতে মোদী নামে কোনও জাত নেই।

তিনি জানান, ‘আমি জেপি নাড্ডাকে জিজ্ঞাসা করছি, যেখানে কেন্দ্রের ওবিসি তালিকায় মোদীর নাম নেই, এমনকী গুজরাটেও মোদীজি নিয়ে জাত-পাতের কোনও উল্লেখ নেই, সেখানে আপনি কেন চারিদিকে ওবিসি নিয়ে ঢোল পেটাচ্ছেন? যখন ভালোর কথা আসে, তখন ওবিসিদের নাম নেওয়া হয় না। আর, অন্যকিছু হলে তখন চিৎকার শুরু হয়, বলা হয় ওবিসিকে গালি দেওয়া হয়েছে। এটি একটি প্রতারণা এবং ওবিসি সম্প্রদায়ের অপমান। এ কারণে আমরা তাদের আইনি নোটিশ দিয়েছি এবং বলেছি - তারা ক্ষমা না চাইলে আমরা পরবর্তী মামলা করব।'

আর, এই সংবাদকে হাতিয়ার করে বিজেপি-কে পাল্টা নিশানা করেছে কংগ্রেস। বৃহস্পতিবার, এক টুইট বার্তায় কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ লিখেছেন, ‘বিজেপি এবং জে পি নাড্ডাকে আয়না দেখিয়ে ওবিসি মহাসভা পরিষ্কার জানিয়ে দিয়েছে, কে ওবিসি সম্প্রদায়কে অপমান করেছে এবং কার ক্ষমা চাওয়া উচিত। আশা করা যায়, ওবিসি মহাসভার দাবি মেনে শীঘ্রই ক্ষমা চাইবে বিজেপি।’

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in