করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য দায়ী মোদি সরকার: রাহুল গান্ধি

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার জন্য কেন্দ্রকেই দায়ী করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। কোভিড ১৯-র দ্বিতীয় ঢেউ আসার আগে অনেক সুযোগ দিয়েছে। কিন্তু তাকে আমল না দিয়ে মহামারিকে জয় করে ফেলার উচ্ছ্বাস হয়েছে।
করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য দায়ী মোদি সরকার: রাহুল গান্ধি
রাহুল গান্ধী ফাইল ছবি সংগৃহীত

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার জন্য কেন্দ্রীয় সরকারকেই দায়ী করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। কোভিড ১৯-র দ্বিতীয় ঢেউ আসার আগে অনেক সুযোগ দিয়েছে। কিন্তু সেই সুযোগকে আমল না দিয়ে মহামারিকে জয় করে ফেলার উচ্ছ্বাসে মেতে উঠেছিল। আর তার ফল এখন হাতেনাতে পাচ্ছে ভারতবাসী। এখন কেন্দ্র অন্যের দোষারোপ করে চলেছে। এখন আর প্রথমবারের মতো সেই উদ্যোগ দেখা পাওয়া যাচ্ছে না বলেও কটাক্ষ করেছেন রাহুল।

শনিবার এক সাক্ষাৎকারে রাহুল বলেন, 'করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে আগে থেকেই সতর্ক করে আসছিলেন বিজ্ঞানীরা। কিন্তু সরকার তা অগ্রাহ্য করে এসেছে। আমরা আরও আগে থেকে এর জন্য প্রস্তুতি নিতে পারতাম। কিন্তু এখন কোথা্য় এসে দাঁড়িয়েছি? এর জন্য পুরো দায়ী কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রীর ভাবমূর্তি বাঁচাতে ও অন্যান্যদের দোষারোপ করতেই ব্যস্ত কেন্দ্রীয় সরকার।'

কংগ্রেস নেতা বলেন, 'এখন একটাই কথা ঘুরছে, তা হল সিস্টেম ব্যর্থ হয়ে গিয়েছে। কে এই সিস্টেম চালায়? এটি শুধুমাত্র দায়িত্ব এড়িয়ে চলার শব্দ ছাড়া আর কিছু নয়।'

রাহুল আরও বলেন, প্রধানমন্ত্রী নিজেই আসলে একটা বড়সড় ভুল। তিনি শুধু নিজের ব্র্যান্ড তৈরি করতেই ব্যস্ত।কীভাবে করোনা পরিস্থিতি সামাল দিতে হবে, ভারতকে এই সংকটের মুখ থেকে রক্ষা করতে, তা ভেবে কী করেছেন মোদি? না পেরেছে পর্যাপ্ত অক্সিজেনের জোগানের ব্যবস্থা করতে, না পেরেছেন হাসপাতালে বেডের সংখ্যা, ভেন্টিলেটরের সংখ্যা বাড়াতে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in